Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রামের পার্লার শিল্পে সফল নারী শায়লা ইসলাম ফ্লোরা

রেজাউল করিম, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১০ অক্টোবর ২০২১   আপডেট: ১২:১২, ১০ অক্টোবর ২০২১
চট্টগ্রামের পার্লার শিল্পে সফল নারী শায়লা ইসলাম ফ্লোরা

স্রোতের বিপরীতে চলা একজন সফল নারী ফ্লোরা। পুরো নাম শায়লা ইসলাম ফ্লোরা। বন্দরনগরী চট্টগ্রামে যে সময়টাতে বিউটি পার্লার বা নারীদের রূপচর্চার প্রতিষ্ঠান ছিলো হাতেগোনা সেই সময়েই এই শিল্পের ভিত তৈরির কারিগর হয়ে উঠেছিলেন ফ্লোরা। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে সর্বোচ্চ ডিগ্রি নিয়ে কেউ পার্লার চালাবে, মেকআপ আর্টিস্ট হবে এটা কোন অভিভাবক কল্পনাও করতে পারেনা। ঠিক সেই সময়ে ২০০৪ সালে চট্টগ্রামে প্রতিষ্ঠা করেন নারীদের বিউটি পার্লার ‘টাচ অ্যান্ড গ্লো’ এর দুই বছর পর চট্টগ্রামে নারী হয়ে প্রতিষ্ঠা করেন পুরুষদের জন্য বিউটি সেলুন সিজর ওভারকম্ব। এভাবেই জার্নিটা শুরু ফ্লোরার। 

২০০৪ থেকে ২০২১। দীর্ঘ প্রায় ১৭ বছরে অনেকটা ফ্লোরার হাত ধরেই চট্টগ্রামে প্রতিষ্ঠা পেয়েছে বিউটি ইন্ডাস্ট্রি। তার হাতেই তৈরি হয়েছে এক হাজারেরও বেশি মেকআপ আর্টিস্ট, হেয়ার এক্সপার্ট। সৌন্দর্য চর্চায় বিউটি পার্লারকে একটি শিল্পে রূপায়িত অনবদ্য ভূমিকা রয়েছে ফ্লোরার।

শায়লা ইসলাম ফ্লোরা, যার একাডেমিকভাবে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি রয়েছে তেমনি বিউটি ইন্ডাস্ট্রিতে তার প্রশিক্ষণ ও অভিজ্ঞতা। তিনি ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বিউটিফিকেশন, হেয়ার স্টাইল, মেকআপ, হেয়ার ট্রিটমেন্ট, স্ক্রিন কেয়ারসহ নানা বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। সর্বশেষ তিনি চট্টগ্রামের বৃহৎ ব্র্যান্ড বিউটি সেলুন ‘সেলুন এক্সপার্ট লরিয়েল প্রফেশনাল-এ প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন।

বিউটি ইন্ডাস্ট্রিতে তার দীর্ঘ জার্নি ও সাফল্য প্রসঙ্গে শায়লা ইসলাম ফ্লোরা রাইজিংবিডির সাথে আলাপকালে বলেন, আমার অভিভাবকরাও এমনটাই স্বপ্ন দেখেছিলেন। কিন্তু আমি স্রোতের বিপরীতে কাজ করতেই ভালোবাসি। সেই ভালোবাসা থেকে চট্টগ্রাম নগরীতে এই পার্লার ইন্ডাস্ট্রি দাঁড় করার স্বপ্ন নিয়েই প্রতিষ্ঠা করি ‘টাচ এন্ড গ্লো’ নামের বিউটি পার্লার। এর দুই বছর পর নগরীর অভিজাত এলাকায় নারী হয়ে পুরুষদের জন্যই প্রতিষ্ঠা করি পুরুষদের জন্য বিউটি সেলুন সিজর ওভারকম্ব। একজন নারী হয়ে পুরুষদের সেলুন প্রতিষ্ঠা এবং চালানো বিষয়টি ২০০৬ সালে কেউ চিন্তা করতে পারেনি। কিন্তু আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। সেই চ্যালেঞ্জে পেয়েছি সাফল্যও।

চট্টগ্রাম/সিনথিয়া  

সর্বশেষ

পাঠকপ্রিয়