ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

জেলা শহরে শীত ও দেশীয় শালের ফেসবুক লাইভ

উদ্যোক্তা/ই-কমার্স ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২৩ নভেম্বর ২০২১  
জেলা শহরে শীত ও দেশীয় শালের ফেসবুক লাইভ

ঠাণ্ডা হিমেল হাওয়া ও ঝরাপাতার শুষ্কতা প্রকৃতিতে জানান দিয়ে যাচ্ছে শীতের আগমন। গ্রাম বাংলায় দেখা যাচ্ছে পিঠা-পুলির উৎসব। 

শহর কিংবা গ্রামে চায়ের দোকানের সকালগুলো হয় আরও বেশি আরামের, যখন গায়ে জড়ানো থাকে উষ্ণতার চাদর কিংবা শাল। ফ্যাশন সচেতন মানুষের শীতকালের অন্যতম সঙ্গী হল শাল।

শীত থেকে রক্ষা পেতে অন্যান্য শীতপোশাকের পাশাপাশি চমৎকার বুনন আর আকর্ষণীয় ডিজাইনের দেশি শালের জনপ্রিয়তা অনেক। প্রায় আঠারো শতকের মাঝামাঝি সময় থেকেই শাল ব্যবহারের প্রচলন রয়েছে। শুরুর দিকে এই শাল অভিজাতদের পোশাক হলেও এখন এর গণ্ডি আরো বিস্তৃত। বর্তমানে তরুণ প্রজন্মের কাছে দেশীয় শালের কদর আগের চেয়েও অনেক বেশি বেড়েছে।  

শহরাঞ্চলে হাঁড় কাঁপানো শীত এখন নেই বললেই চলে। কিন্তু ঢাকার বাইরে বা জেলা শহরগুলোতে ও অঞ্চল বিশেষে শীতের মাত্রা বাড়তে শুরু করেছে। অল্প বা তীব্র শীতে দেশীয় শালের নকশা, তাঁত ও তাঁতি, শালের রকমভেদ এবং জেলা শহরে দেশীয় শালের চাহিদা নিয়ে সাজানো হয়েছে আজকের ফেসবুক লাইভ পর্ব। 

সম্মানিত অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করছেন দেশীয় পণ্যের দুজন ই-কমার্স ব্যবসায়ী পপি সরকার ও আরিফা খাতুন ।     

রাইজিংবিডির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লাইভটি সম্প্রচারিত হবে আজ রাত ৯টায়। অনুষ্ঠানটির সঞ্চালনায় আছেন রাইজিংবিডির উদ্যোক্তা/ই-কমার্স পাতার কো-অর্ডিনেটর মিফতাউল জান্নাতী সিনথিয়া।

ঢাকা/সিনথিয়া/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়