ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

যেভাবে স্বাবলম্বী নিলাস কিচেনের নীলা

শিরীন সুলতানা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:৫৪, ৯ ডিসেম্বর ২০২১
যেভাবে স্বাবলম্বী নিলাস কিচেনের নীলা

নাজনীন আক্তার নীলা, জন্ম ও বেড়ে ওঠা ঢাকাতে হলেও শিক্ষাজীবন কাটিয়েছেন চট্টগ্রাম জেলাতে। চট্টগ্রাম কলেজ থেকে ইকোনমিকস বিষয়ে পড়াশোনা করেছেন তিনি। 

পরিবারের বড় সন্তান হওয়াই বিয়ের পর আর চাকরি করা হয়নি তার। বর্তমানে স্বামী ও সন্তানদের নিয়ে চট্টগ্রামেই তার বসবাস।

পড়াশোনা শেষে যেখানে সবাই চেষ্টা করে ক্যারিয়ারে যুক্ত হওয়ার কিন্তু নাজনীন সেই পথে না হেঁটে হয়ে উঠেছেন ই-কমার্স উদ্যোক্তা। ফেসবুক পেজ Nila's kitchen- এর মাধ্যমে নিজের চেষ্টায় স্বাবলম্বী হতে পরিশ্রম করে যাচ্ছেন তিনি। হোমমেড আচার, সস, নিউটেলা, জেলি, বিরিয়ানি এবং প্রতিদিনের খাবার নিয়ে অনলাইনে ব্যবসা করছেন তিনি।

নিজের উদ্যোগ নিয়ে বলতে গিয়ে নাজনীন আক্তার বলেন, ‘ব্যবসার শুরুটা প্রথমে সহজ ছিল না। নানা প্রতিবন্ধকতা এসেছে জীবনে তারপরেও হাল ছাড়িনি এগিয়ে চলেছি নিজের গন্তব্যের দিকে। বর্তমানেও আরো অনেকদূর এগিয়ে যাওয়ার পরিকল্পনা আছে। ভেজাল পণ্যের ভিতরে নিজের ভালো মানের পণ্যকে উপস্থাপন করতে চেয়েছি। এমন চিন্তা থেকেই আমার উদ্যোগের শুরু’।

তিনি আরো বলেন, ‘উদ্যোক্তা জীবনে সফল হতে আমার নিজের ভূমিকাই সবচেয়ে বেশি ছিল। এখানে আমি কারো সাপোর্ট পাইনি। এখন ধীরে ধীরে পরিবারের সাপোর্ট পাচ্ছি তবে তা খুব সামান্য।’

প্রায় দেড় বছরের উদ্যোক্তা জীবনে নিজের পরিচয় গড়ে তুলতে পারাটাকেই সাফল্য মনে করছেন তিনি। কোনরকম কারোর সহযোগিতা ছাড়া খাবার নিয়ে ব্যবসায় নিজেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। আয়ের পরিমাণ মোটামুটি হলেও সকলের দোয়া নিয়ে এভাবেই সামনের দিকে এগিয়ে যেতে চান নাজনীন আক্তার।


লেখক: স্বত্ত্বাধিকারী,এস এস এগ্রো প্রোডাক্ট ও ডিভিশনাল হেড, উই (চট্টগ্রাম ডিভিশন) এবং বিভাগীয় কন্ট্রিবিউটর লেখক, উদ্যোক্তা/ ই-কমার্স পাতা, রাইজিংবিডি ডটকম।

চট্টগ্রাম/সিনিথিয়া/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়