ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

বাড়ির তৈরি খাবার নিয়েই সফল উদ্যোক্তা নাজনীন

শিরীন সুলতানা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৩৮, ১৩ জানুয়ারি ২০২২
বাড়ির তৈরি খাবার নিয়েই সফল উদ্যোক্তা নাজনীন

নাজনীন আক্তার। জন্মস্থান ঢাকায় হলেও বেড়ে ওঠা ও শিক্ষাজীবন কেটেছে চট্টগ্রাম জেলাতে। বর্তমানে তিনি চট্টগ্রামেই বসবাস করছেন। পরিবারের বড় সন্তান হওয়ায় দায়িত্বটা স্বাভাবিক একটু বেশিই ছিল নাজনীনের।

পড়াশোনা শেষ করে নিজের ইচ্ছা ও পরিশ্রমকে কাজে লাগিয়ে নাজনীন হয়ে উঠেছেন সফল ই-কমার্স উদ্যোক্তা। ফেসবুক পেজ ‘Nila's kitchen’- এর মাধ্যমে ব্যবসা করছেন হোমমেড আচার, সস, নিউটেলা, জেলি, বিরিয়ানি এবং খাবারের প্রধান আইটেমগুলো নিয়ে।  

নিজের উদ্যোগ নিয়ে নাজনীন বলেন, ‘ব্যবসার শুরুটা প্রথমে সহজ ছিল না। নানা প্রতিবন্ধকতা এসেছে জীবনে তারপরেও হাল ছাড়িনি। এগিয়ে চলেছি নিজের গন্তব্যের দিকে। ভেজাল পণ্যের ভিতরে নিজের ভালো মানের পণ্যকে উপস্থাপন করতে চেয়েছি। আর এখান থেকেই আমার উদ্যোগের শুরু’।

তিনি বলেন, ‘অনেকবারই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছি। এখন অবশ্য সবকিছু ম্যানেজ করে কাজ করতে শিখে গিয়েছি। উদ্যোক্তা জীবন সফল হতে আমার নিজের ভূমিকাই সবচেয়ে বেশি ছিল এখানে আমি কারো সাপোর্ট কখনোই পাইনি। এখন আস্তে আস্তে পরিবারের সাপোর্ট পাচ্ছি তবে সেটা খুব সামান্য।

উদ্যোক্তা জীবনে সফলতা কথা বলতে গেলে অনেক কিছুই বলতে হবে। তবে এতোটুকুই বলবো যে আমি নিজে নিজেই নিজেকে প্রতিষ্ঠিত করেছি এবং কারো সাহায্য ছাড়া।  এভাবেই আরও সামনের দিকে এগিয়ে যেতে চাই সেজন্য সকলের দোয়া চাই’।

বর্তমান পেক্ষাপটে নাজনীন তার ব্যবসা নিয়ে অনেক দূর এগিয়ে যেতে চান। সেই সঙ্গে তার পেজে আরো অনেক নতুন পণ্য সংযোজন করতে চান। উদ্যোক্তা জীবনের দেড় বছরে অনলাইনে প্রচুর খাবার বিক্রি করেছেন নাজনীন।

লেখকঃ স্বত্ত্বাধিকারী, এস এস এগ্রো প্রোডাক্ট এবং বিভাগীয় (চট্টগ্রাম) কন্ট্রিবিউটর লেখক, উদ্যোক্তা/ ই-কমার্স পাতা, রাইজিংবিডি ডটকম।

চট্টগ্রাম/সিনথিয়া/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়