ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চলতি সপ্তাহে বাড়বে বৃষ্টি, কমবে রাতের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ৬ জুলাই ২০২১  
চলতি সপ্তাহে বাড়বে বৃষ্টি, কমবে রাতের তাপমাত্রা

বাংলাদেশে গতকাল থেকে বৃষ্টিপাত কিছুটা কমেছে। তবে আজ মঙ্গলবার (৬ জুলাই) দেশের কিছু কিছু অঞ্চলে বৃষ্টিপাত হতে পারে। চলতি সপ্তাহের শেষের দিকে অর্থাৎ আগামীকাল বা তার পরের দিন থেকে দেশে বৃষ্টিপাত বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, চলতি সপ্তাহে সারা দেশে বৃষ্টিপাত বাড়তে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে এবং রাতের তাপমাত্রা কিছুটা কমবে।

তিনি জানান, রাজধানীতে সোমবার থেকে বৃষ্টি প্রায় নেই। যদিও গভীর রাতে এক পশলা বৃষ্টি হয়েছিল। মঙ্গলবার সকালে আকাশে মেঘ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ উঠেছে।

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে ভারতের আসাম পর্যন্ত বিস্তৃত আছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় আছে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

ঢাকা/হাসিবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়