ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:
ওয়ারী লকডাউন: দ্বিতীয় দিনে ঢিলেঢালা, সোমবার থেকে কড়া নজরদারি        হারিয়ে যাওয়া শিশুকে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিলো পুলিশ        ‘প্রশিক্ষণ নিয়ে ইলেক্ট্রিশিয়ানরা রেমিটেন্সে ভূমিকা রাখতে পারে’        সাউথ ক্যারোলিনার নাইট ক্লাবে গোলাগুলিতে নিহত ২, আহত ৮        ফেসবুকসহ ওটিটি প্ল্যাটফর্মকে নিয়মের মধ্যে আনার তাগিদ        শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত চলবে: আইনমন্ত্রী        একদিনে মৃত্যু ৫৫, ১১৮ দিনেই ২ হাজার ছাড়ালো        করোনায় ১ দিনে আক্রান্তের নতুন রেকর্ড        রোনালদো-বুফনের রেকর্ড, জুভেন্টাসের জয়        মন্ত্রী আক্রান্ত, আইসোলেশনে মন্ত্রিপরিষদের ২০ সদস্য       

গাছ খাওয়ার অপরাধে থানায় ছাগল

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৩ ৫:১৪:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৩ ৬:১৭:২৪ পিএম

শাহিদুল ইসলাম: ‘পাগলে কিনা বলে, আর ছাগলে কিনা খায়’—প্রায়ই আমরা কথাটি শুনে থাকি। মূলত ছাগল যে ভেবেচিন্তে কোনো কিছু খায় না প্রচলিত প্রবাদটি সেই কথায় বলে।

কিন্তু এবার চারাগাছ খেয়ে ফেঁসে গেছে দুটো ছাগল। ভারতের তেলেঙ্গানার একটি বেসরকারি প্রতিষ্ঠান বনায়ন কর্মসূচির আওতায় রাজ্যের বিভিন্ন স্থানে সাড়ে নয়শ বৃক্ষরোপন করেছিল। চারা লাগানোর কয়েক দিনের মাথায় দুটি ছাগল এর আড়াইশ গাছ মনের সুখে সাবাড় করে দেয়। পরবর্তী সময়ে ছাগল দুটি ধরে থানায় নিয়ে আসে ওই প্রতিষ্ঠানের কর্মীরা। এখানেই তারা ক্ষান্ত হননি। পুলিশের কাছে তারা একটি লিখিত অভিযোগও করে।

কিন্তু এরপর যা ঘটেছে তা নিয়ে চলছে আলোচনা। অভিযোগ পাওয়ার পর পুলিশ এই ছাগল দুটি গ্রেপ্তার করেছে। মানুষ অপরাধ করলে তার নামে মামলা হবে এটাই স্বাভাবিক। আর মামলা হলে গ্রেপ্তার অবধারিত। কিন্তু ছাগলকে গ্রেপ্তার করার বিষয়টি হাস্যরসের সৃষ্টি করেছে। 

বিষয়টি নিয়ে এখন বইছে সমালোচনার ঝড়। সামাজিক যোগাযোগমাধ্যমে পুলিশের বাহাদুরি নিয়ে প্রচুর হাসি-ঠাট্টাও হচ্ছে।


রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৯/মারুফ

       
 
সর্বশেষ
বরগুনার হাসপাতালে বসল সাধারণ মানুষের টাকায় কেনা কেনুলা মেশিন

বরগুনার হাসপাতালে বসল সাধারণ মানুষের টাকায় কেনা কেনুলা মেশিন