ঢাকা, বৃহস্পতিবার, ৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ডিজনি স্টাইলে বিয়ের প্রস্তাব!

আফরিনা ফেরদৌস : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ১১:১৭:১৬ এএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ১:৫১:৪৫ পিএম

মনের মানুষকে বিয়ের প্রস্তাব দিতে অনেকেই অভিনব পন্থা বেছে নেন। এরকমই এক অভিনব বিয়ের প্রস্তাব ইন্টারনেটে এখন ভাইরাল।  অতি উৎসাহী এক প্রেমিক প্রেমিকাকে বিয়ের প্রস্তাবের জন্য বেছে নিয়েছেন ডিজনির একটি সিনেমা। সিনেমাটি এডিট করে নায়ক চরিত্রে তিনি স্বয়ং এবং নায়িকা চরিত্রে রূপ দিয়েছেন তার প্রিয় মানুষটিকে।

এভাবেই বোস্টনের চলচ্চিত্র নির্মাতা লি লোচলার প্রেমিকা স্টুথী ডেভিডকে সিনেমার পর্দায় অভিনয়ের মাধ‌্যমে বিয়ের প্রস্তাব দিয়েছেন। 

লি জানতেন স্টুথী ডিজনির সিনেমা খুব পছন্দ করেন।  এ কারণে তিনি ভেবেছিলেন- যে কথাটি তিনি নিজে বলতে পারছেন না, সেটি ডিজনির সিনেমায় অভিনয়ের মাধ‌্যমে বলবেন। এরপর লি একজন অ্যানিমেটরের সাথে যুক্ত হয়ে সিনেমাটি পুনরায় নির্মাণের সিদ্ধান্ত নেন।  যেখানে নায়ক এবং নায়িকা হিসেবে লি এবং স্টুথীর অ্যানিমেটেড চেহারা বা চরিত্র দেখা যায়।  এবং সিনেমা হিসেবে বেছে নেন ডিজনির জনপ্রিয় সিনেমা ‘দ্য স্লিপিং বিউটি’কে।

এরপর লি এলাকার একটি সিনেমা হল ভাড়া করেন এবং সেখানে তাদের দুজনের পরিবার, বন্ধুদের আমন্ত্রণ করেন।  স্টুথী এসবের কিছুই জানতে পারেননি।  কিন্তু সিনেমা শুরু হওয়ার পর স্টুথী বিভ্রান্ত হন।  বিস্ময়ের ধাক্কা সামলে উঠতে তার সময় লাগে।  স্টুথী বুঝতে পারেন, সিনেমায় রাজকুমার বেশে অ্যানিমেটেড লি নিজেই অভিনয় করছেন।  একটি দৃশ‌্যে এমন দেখা যায়, লি ঘরের মধ্যে প্রবেশ করল এবং রাজকুমারীকে চুমু দিয়ে তার ঘুম ভাঙাল।  তারপর একটি আংটি বের করে বলল, ‘আমি আমার সম্পূর্ণ হৃদয় দিয়ে তোমাকে ভালোবাসি।  তুমি সারাজীবন সুখে কাটাবে আমার সাথে।  তুমি কি রাজি?’

এ সময় স্টুথীর অভিব‌্যক্তি দেখার মতো ছিল।  যদিও তিনি যা বোঝার বুঝে গিয়েছিলেন। পরিবারের অন‌্যরাও এসময় হাততালি দিয়ে আনন্দ প্রকাশ করে।  পরবর্তী সময়ে লি এই ভিডিও ক্লিপ ইনস্টাগ্রামে শেয়ার করেন।  এরপরই এটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।  লি এই ভিডিও ক্লিপের শিরোনামে লেখেন:  ‘আপনার স্কুলের প্রিয়তমাকে প্রস্তাব দেয়ার মতো দিনটি প্রতিদিনের মতো নয়।’ 

লি ছয় মাস অস্ট্রেলিয়ান একজন অ্যানিমেটরের সঙ্গে কাজ করেছেন সিনেমার অংশটি পুনরায় নির্মাণের জন্য।  ভিডিও ক্লিপটি ভাইরাল হওয়ার পর থেকে হাজার হাজার কমেন্ট আসতে থাকে।  কেউ কেউ বলেছেন- এটি একটি ঐতিহাসিক প্রস্তাব। 




ঢাকা/ফিরোজ/তারা