RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৫ রবিউস সানি ১৪৪২

পুলিশের অসাধারণ আন্তরিকতায় অভিনব জন্মদিন (ভিডিও)

অন্য দু‌নিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ১৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের অসাধারণ আন্তরিকতায় অভিনব জন্মদিন (ভিডিও)

শিশুদের কাছে জন্মদিন মানেই আনন্দময় একটি দিন। কেক কাটা, উপহার পাওয়া, বন্ধুদের সঙ্গে হাসিঠাট্টা- প্রতি বছর জন্মদিন এভাবেই পালন করছিল উইল। কিন্তু করোনাভাইরাসের কারণে এ বছর তা হয়নি। কারণ সামাজিক দূরত্ব বজায় রেখে আর যাই হোক জন্মদিনের অনুষ্ঠান করা যায় না। যে কারণে ৯ বছর বয়সি উইলের মন প্রচণ্ড খারাপ, মুখ ভার।

বাবা বিষয়টি বুঝতে পেরে একটি উপায় বের করলেন। তিনি স্থানীয় পুলিশের সহযোগিতা চাইলেন। পুলিশ এসে যা করল তার একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, কয়েকটি পুলিশের গাড়ি উইলদের বাড়ির সামনে এসে দাঁড়ায়। যেহেতু সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এ কারণে কেউ গাড়ি থেকে নামেননি। তারা সাইরেন  বাজিয়ে মাইক্রোফোনে ‘হ্যাপি বার্থ ডে টু ইউ’ গেয়ে উইলকে জন্মদিনের শুভেচ্ছা জানায়। ব্যালকনি থেকে বিষয়টি উপভোগ করে উইল। তার মুখে হাসি ফুটে ওঠে। ছেলের মুখে হাসি দেখে উইলের বাবাও বেজায় খুশি। তিনি এমন আন্তরিকতার জন্য পুলিশকে বিশেষ ধন্যবাদ জানান। 

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে প্রশংসায় ভাসছে সেখানকার পুলিশ ডিপার্টমেন্ট। ভিডিওটি ইতোমধ্যেই দেশের সীমানা পেরিয়ে গেছে। বলিউড অভিনেতা রিতেশ দেশমুখ ভিডিওটি শেয়ার করে লিখেছেন: ‘অসাধারণ আন্তরিকতা! যুক্তরাষ্ট্রে এক বাবা পুলিশকে ফোন করে জানায়, তার ছেলের জন্মদিন। কিন্তু কোভিড ১৯-এর কারণে বন্ধুবান্ধব কেউ আসতে পারবে না। দেখুন এরপর স্থানীয় পুলিশ কীভাবে সাড়া দিয়েছে।’

তবে জন্মদিনে এভাবে পুলিশের শুভেচ্ছা জানানোর নজির এবারই প্রথম নয়। কয়েকদিন আগে ক্যালিফোর্নিয়ার সান ডিয়াগো পুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয় রেজনর বিসেট (৭) নামের এক বালককে। বিশেষ এই দৃশ্য ক্যামেরায় বন্দি করেন রেজনরের বাবা-মা। পরবর্তী সময়ে পুলিশ ডিপার্টমেন্টের ফেসবুক পেজে ভিডিওটি পোস্ট করা হয়। ক্যাপশনের লেখা হয়, ‘আশা করব এই স্মৃতি সে (রেজনর) কখনোই ভুলবে না।’

এছাড়া চলতি মাসের শুরুতে একই কাজ করেন ক্লেয়ারওয়াটার পুলিশ ডিপার্টমেন্ট। করোনাভাইরাসের কারণে ক্রিশ্চিয়ান নামের এক বালকের জন্মদিনের অনুষ্ঠান বাতিল হয়। পরবর্তী সময়ে পুলিশ এসে সাইরেন বাজিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানায়। হাত নাড়িয়ে এই শুভেচ্ছা গ্রহণ করে ক্রিশ্চিয়ান। পুলিশ ডিপার্টমেন্টকে ধন্যবাদ জানিয়ে ক্রিশ্চিয়ানের মা বলেন, ‘আমার ছেলের জন্মদিনটি বিশেষ করার জন্য অশেষ ধন্যবাদ। ভেবেছিলাম একটি কষ্টের জন্মদিন কাটবে কিন্তু এটি তার (ক্রিশ্চিয়ান) জীবনের স্মরণীয় দিন হিসেবে থাকবে। আবারো ধন্যবাদ। পুলিশ কর্মকর্তারা অসাধারণ ছিলেন!’

শুধু যুক্তরাষ্ট্র নয়, পার্শ্ববর্তী দেশ ভারতেও এমন ঘটনা ঘটেছে। পাঞ্জাবের মানসা জেলার ঘটনা। জানা যায়, ছেলের প্রথম জন্মদিন উদযাপন করতে চেয়েছিলেন বাবা-মা। কিন্তু কারফিউ থাকায় তা সম্ভব হয়নি। এই সময় এগিয়ে আসে পাঞ্জাব পুলিশ। তারা কেক উপহার দিয়ে, একসঙ্গে ‘হ্যাপি বার্থ ডে গেয়ে’ শিশুটিকে শুভেচ্ছা জানায়। এই ঘটনাও সে সময় বেশ আলোচিত হয়। দেশে দেশে পুলিশের মানবিক এমন আচরণ হয় প্রশংসিত।

ভিডিও:

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

What a good gesture. In USA, a father called Police and told it was his son's Birthday and no one came due to Covid-19. See the amazing response from Police!

A post shared by Riteish Deshmukh (@riteishd) on Apr 16, 2020 at 9:21pm PDT

 

 

ঢাকা/মারুফ/তারা

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়