RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৩ ১৪২৭ ||  ১০ রবিউস সানি ১৪৪২

প্রসব বেদনায় কাতর, হাসপাতালে যাওয়ার পথে ভোট দিলেন নারী

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:০৩, ৩০ অক্টোবর ২০২০
প্রসব বেদনায় কাতর, হাসপাতালে যাওয়ার পথে ভোট দিলেন নারী

প্রসব বেদনায় কাতর স্ত্রীকে নিয়ে হাসপাতালের ছুটছিলেন স্বামী। কিন্তু মাঝ রাস্তায় স্ত্রীর আবদার, ভোট দিয়ে তবেই হাসপাতালে যাবেন। অগত্যা, স্ত্রীর জোরাজুরিতে সেই ব্যবস্থা করলেন স্বামী।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এই ঘটনা ঘটেছে। দেশটিতে এখন প্রেসিডেন্ট নির্বাচন চলছে। অরেঞ্জ কাউন্টি অব সুপারভাইজার অব ইলেকশন্সের কর্মী কারেম ব্রিসেনো গঞ্জালেজ জানান, মঙ্গলবার (২৮ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে ভোটের ব্যালোট ঠিকঠাক করছিলেন তিনি। এই সময় এক ব্যক্তি তার স্ত্রীর ড্রাইভিং লাইসেন্স নিয়ে হাজির হন। তিনি জানান, তার স্ত্রী বাইরে গাড়িতে আছেন এবং ভোট দিতে চান।

এরপর ব্রিসেনো গঞ্জালেজ ওই ব্যক্তিকে জানান, ভোট দিতে কেন্দ্রে যেতে হবে। কিন্তু ব্যক্তিটি সব কথা খুলে বলেন— তার স্ত্রী প্রসব বেদনায় কাতর। কিন্তু ভোট না দিয়ে কোনোভাবেই হাসপাতালে যাবেন না।

বিষয়টি শোনার পর মেইল ইন ব্যালট নিয়ে ওই নারীর কাছে যান ব্রিসেনো গঞ্জালেজ। কিন্তু ওই নারী এই প্রক্রিয়ায় ভোট দিতে অস্বীকৃতি জানান। ব্রিসেনো গঞ্জালেজের দাবি, ওই নারী বলেন, ‘না, না, না, আমি এখনই ভোট দিতে চাই।’ এরপর তিনি ভোট প্রদান করেন।

ব্রিসেনো গঞ্জালেজের মতে, নির্বাচনে দায়িত্বরত কর্মীরা সচরাচর এই ধরনের ঘটনার সম্মুখীন হন না। তিনি বলেন, ‘প্রসব বেদনা নিয়েই ওই নারী ভোট প্রদান করেন। এই সময় তার একটু শ্বাসকষ্ট হচ্ছিল। এটি একটি বিব্রতকর পরিস্থিতি। কিন্তু তিনি ভোট দিতে চাইছিলেন। আর মার্কিন নাগরিক হিসেবে এটি তার অধিকার। আমরা প্রত্যেক ভোটারকে ভোট প্রদান করতে সহযোগিতা করব। তারা যে পরিস্থিতিতেই থাকুন না কেন। কিছু মানুষের কাছে নির্বাচন কতটা গুরুত্বপূণ বুঝি। আমি তাকে ভোট প্রদান সম্পন্ন  হওয়ার একটি স্টিকার দিয়েছি। এরপর তিনি হাসপাতালের দিকে রওনা হন। ভোট দিতে পেরে তিনি খুবই আনন্দিত।’

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়