Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

সমুদ্রের তলদেশে গিয়ে শরীরচর্চা

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ১১ মে ২০২১  
সমুদ্রের তলদেশে গিয়ে শরীরচর্চা

শরীরিকভাবে সুস্থ থাকতে প্রয়োজন নিয়মিত শরীরচর্চা। কিন্তু তাই বলে সমুদ্রের তলদেশে গিয়ে শরীরচর্চার দৃশ্য খুব একটা চোখে পড়ে না। কিন্তু সম্প্রতি এমনই কাণ্ড ঘটিয়েছেন ভারতের পন্ডিচেরির এক যুবক।

সামাজিক যোগাযোগমাধ্যমে সমুদ্রের তলদেশে গিয়ে অরভিন্দ নামের এই যুবকের শরীরচর্চার ভিডিও ভাইরাল হয়েছে। ভূপৃষ্ঠ থেকে ১৪ মিটার নিচে পানির তলদেশে শরীরচর্চা করেন তিনি। কিন্তু ডাঙায় এতো জায়গা থাকতে পানির নিচেই কেন গেলেন অরবিন্দ? নেটিজনদের অনেকেই ভিডিওর নিচে মন্তব্য করেছেন।

মূলত, অরবিন্দ পেশাদার স্কুবা ডাইভার। দুই দশক ধরে এই কাজ করেন তিনি। বর্তমানে ভারতে করোনা মহামারির প্রকোপ বেড়ে যাওয়ায় সকলকে শরীরচর্চায় উৎসাহিত করতেই এমন উদ্যোগ নিয়েছেন অরবিন্দ। তিনি মনে করেন, কেউ যদি প্রতিদিন ৪৫ মিনিট শরীরচর্চা ও ব্রিদিং এক্সারসাইজ করে তাহলে ফুসফুসের কার্যক্ষমতা বাড়বে। এর ফলে করোনা সংক্রমণ হলেও তা বিশেষ ক্ষতি করতে পারবে না।

পেশাদার হলেও বিশেষ এই ভিডিও তৈরি জন্য সবরকম সতর্কতাই অবলম্বন করেন অরবিন্দ। চোখে ছিল প্রোটেকটিভ আই গিয়ার। পরনে ছিল সাঁতারের বিশেষ পোশাক।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে পানির নিচে বিয়ে করেন ভারতের চেন্নাইয়ের ভি চিনাদুরি ও এস শ্বেতা। ৬০ ফুট পানির নিচে বিয়ে করেন এই জুটি। বিয়ের পোশাকেই পানিতে ডুব দিয়েছিলেন তারা। সব আনুষ্ঠানিকতা সেরে যখন তারা সৈকতে উঠে আসেন পরিবারের সদস্যরা উল্লাসের সঙ্গে তাদের স্বাগত জানান। এরপর বাকি প্রথা পালন করেন।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়