ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মৃত্যুর আগেই শেষকৃত্যের অনুষ্ঠান

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ১৪ মে ২০২১   আপডেট: ১৭:২২, ১৪ মে ২০২১
মৃত্যুর আগেই শেষকৃত্যের অনুষ্ঠান

মানুষের মৃত্যু হলে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় করেন ঘনিষ্ঠজনরা। কিন্তু মৃত ব্যক্তি সেই সময় বিষয়গুলো বুঝতে বা দেখতে পারেন কিনা তা নিয়ে কারো সঠিক ধারণা নেই। তবে তার শেষকৃত্যে সবাই কি করবেন তা জানার বেশ কৌতূহল মায়লা আলোঞ্জোর। এজন্য মৃত্যুর আগেই তিনি আয়োজন করলেন শেষকৃত্য অনুষ্ঠান।

ডমিনিকান রিপাবলিকের বাসিন্দা মায়রা আলোঞ্জো। তিনি যে শুধু শেষকৃত্যের অনুষ্ঠান আয়োজন করেছেন তা নয়। ঘণ্টার পর ঘণ্টা লাশের মতো কফিনে শুয়ে থেকেছেন। এই সময় তার নাকে তুলাও ছিল। শেষ বিদায়ের এই আয়োজনে তিনি ঘনিষ্ঠ আত্মীয়স্বজনদের আমন্ত্রণ জানান।

তিনি এটিকে তার শেষকৃত্যের মহড়া হিসেবে আখ্যায়িত করেছেন। এপ্রিলের শেষে তার এই অনুষ্ঠান হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, মায়রাকে শেষ বিদায় জানানোর মহড়াস্বরূপ আত্মীয়স্বজনরাও কান্নার ভান করছেন।

শেষকৃত্যের মহড়ার এই অনুষ্ঠান আয়োজন করতে মায়রা খরচ করেছেন ১ হাজার মার্কিন ডলার। উপস্থিত সকলের জন্য ছিল খাবার ও পানীয়। পাশাপাশি মায়রাকে নিয়ে বিভিন্ন স্মৃতিচারণও করেন আগত ঘনিষ্ঠজনরা। পুরো ঘটনার পর মায়রা জানিয়েছেন, তার স্বপ্ন সত্যি হয়েছে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়