ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সবচেয়ে বড় ঠোঁট!

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ১০ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৪৫, ১০ অক্টোবর ২০২১
সবচেয়ে বড় ঠোঁট!

মানুষের বিচিত্র শখের কোনো শেষ নেই। শরীরের বিভিন্ন অঙ্গ প্লাস্টিক সার্জারির মাধ্যমে পরিবর্তন করেন কেউ কেউ। এই দলে আছেন অ্যান্ড্রিয়া ইভানোভা।

বুলগেরিয়ার এই তরুণীর শখ বিশ্বের সবচেয়ে বড় ঠোঁট বানানো। তবে শুধু শখের মধ্যেই এটিকে সীমাবদ্ধ রাখেননি তিনি। এজন্য চিকিৎসকের ছুরি-কাঁচির নিচেও গেছেন তিনি।

ইভানোভা জানান, বড় ঠোঁট বানাতে গিয়ে তাকে ২০ বার অস্ত্রোপচার করাতে হয়েছে তাকে। এখানেই শেষ নয়, নিজেকে ‘বার্বিডল’ সাজাতে কয়েক হাজার পাউন্ড খরচ করেন অ্যান্ড্রিয়া ইভানোভা। তার ভাষায়, ‘ঠোঁটে ১৭ বার হায়লুরোনিক অ্যাসিড প্রয়োগ করা হয়েছে, যার ফলে ঠোঁট স্বাভাবিক অবস্থার তুলনায় চার গুণ বড় হয়ে গেছে।’

তবে নিজের এতো বড় ঠোঁট নিয়েও সন্তুষ্ট নন ইভানোভা। তিনি জানিয়েছেন, আরো বড় ঠোঁট বানাতে চান। আরো দু’টি অস্ত্রোপচার করানোর পরিকল্পনা করছেন তিনি। যদিও চিকিৎসকরা জানিয়েছেন, তার এই ঠোঁটের আকার প্রয়োজনের তুলনায় যথেষ্ট বড়।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ইভানোভার এই অদ্ভুত কাণ্ড ভাইরাল হয়েছে। অনেকেই তার স্বাস্থ্য নিয়ে শঙ্কা প্রকাশ করছেন। কটাক্ষও করছেন কেউ কেউ। তবে এসব গায়ে মাখছেন না ইভানোভা। বড় ঠোঁট কীভাবে বানানো যায় সেই চিন্তা করছেন তিনি।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়