ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনলাইনে কভার অর্ডার দিয়ে পেলেন পাসপোর্ট

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:৩০, ৮ নভেম্বর ২০২১
অনলাইনে কভার অর্ডার দিয়ে পেলেন পাসপোর্ট

অনলাইনে এক পণ্য অর্ডার করে অন্য কিছু পাওয়ার ঘটনা অহরহ ঘটে। তবে সম্প্রতি এর চেয়েও ব্যতিক্রমী অভিজ্ঞতা হয়েছে এক ব্যক্তির।

ভারতের কেরালার ওয়েনাড জেলার বাসিন্দা মিধুন বাবু একটি পাসপোর্ট কভার অর্ডার করেছিলেন ই-কমার্স সাইট আমাজনে। কিন্তু যখন তার অর্ডারটি হাতে পেলেন চক্ষু চড়ক গাছ! কারণ সেখানে কভার তো ছিলই, এমনকি কভারের ভেতর ছিল জেনুইন পাসপোর্টও! 

পাসপোর্টটি ত্রিশুর জেলার এক কিশোরের। মিধুন জানান, ঘটনাটি তিনি আমাজনের কাস্টমার কেয়ারে জানান কিন্তু পাসপোর্টটির কী হবে, সে ব্যাপারে কোনো সহযোগিতা পাননি তাদের কাছ থেকে।

পিটিআইকে তিনি বলেন, ‘আমি আমাজনের কাস্টমার কেয়ারে ফোন করে ৩ জন কর্মকর্তার সঙ্গে প্রায় ৪০ মিনিট কথা বলেছি। কিন্তু আরেকজনের পাসপোর্টের মতো একটি গুরুত্বপূর্ণ ডকুমেন্টের ব্যাপারে কী করতে হবে, তা আমাকে কেউই আমাকে বলেননি। পরে আমার এক বন্ধুর পরামর্শে পুলিশের কাছে যাই এবং পাসপোর্টটি হস্তান্তর করি।’

অভিনব এ ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এ ব্যাপারে আমাজন কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে পাসপোর্টটি যেই কিশোরের তার অভিভাবক পিটিআইকে জানান, তাদের ভুলের কারণে এটা হয়েছে। ছেলের পাসপোর্টের জন্য গতমাসে তারা একটি কভার অর্ডার করেছিলেন। কিন্তু সেটি উপযুক্ত না হওয়ায় ফেরত দিয়েছিলেন। তবে ফেরত দেওয়ার সময় ভেতর থেকে পাসপোর্ট বের করতে ভুলে গিয়েছিলেন। আমাজন পরবর্তীতে ওই কভার আরেকজনকে ডেলিভারি করায় এমন ঘটনা ঘটেছে। 

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়