ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গোঁফ দিয়ে তৈরি স্যুট

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ১৯ নভেম্বর ২০২১   আপডেট: ১৫:৩৪, ১৯ নভেম্বর ২০২১
গোঁফ দিয়ে তৈরি স্যুট

পোশাক নিয়ে মানুষের শখের শেষ নেই। বিশ্বজুড়ে প্রতিনিয়ত নানা অদ্ভুত পোশাক চোখে পড়ে। কিন্তু গোঁফ দিয়ে তৈরি স্যুটের কথা কি কখনো শুনেছেন?

সম্প্রতি ‘পলিটিক্স’ নামের অস্ট্রেলিয়ার একটি পুরুষদের পোশাকের ব্র্যান্ড এমনই একটি স্যুট তৈরি করেছে, যা পুরোটাই পুরুষের গোঁফ দিয়ে তৈরি। পামেলা ক্লীম্যান-পাসসি নামের একজন শিল্পীর সঙ্গে মিলে এটি তৈরি করেছে তারা। আর এর পেছনে একটি মহৎ উদ্দেশ্যও রয়েছে।

বিশ্বের অনেক দেশেই পুরুষরা নভেম্বর মাসে দাড়ি ও গোঁফ কাটা থেকে বিরত থাকেন। প্রোস্টেট ক্যানসার ও টেস্টিকুলার ক্যানসারের মতো জটিল রোগের ব্যাপারে পুরুষদের সচেতন করতে এটি করা হয়। এই বিষয়টি মাথায় রেখেই স্যুটটি তৈরি করেছে পলিটিক্স।

দেখতে অদ্ভুত হলেও ইতোমধ্যে এই স্যুট নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে। ২০১৬ সালে পামেলার স্বামী প্রোস্টেট ক্যানসারে মারা যান। এরপরই এ বিষয়ে সচেতনতা তৈরির জন্য পামেলা এর সঙ্গে যুক্ত হন। প্রথমে সেলুন থেকে গোঁফের চুল নিয়ে সেগুলোকে ব্যবহার যোগ্য করা হয়। এরপর সেটি আসল সুতার সঙ্গে মিলিয়ে কাপড়ের মতো করে পলিটিক্সের ডিজাইন ম্যানেজার পল বার্ডেনের কাছে পাঠান পামেলা। এরপর পল স্যুটটি তৈরি করেন। সাধারণত চুলের কারণে শরীরে চুলকানি হয়ে থাকে। তবে এই স্যুটে তেমন কোনো সমস্যা হবে না।

পামেলা ক্লীম্যান পাসসি বলেন, ‘যখন চুল মাথায় থাকে তখন তা দেখতে ভালোই লাগে। কিন্তু শরীরের অন্য কোনো স্থানে গেলেই সেটি বিরক্তির কারণ হয়। খুবই বিশ্রী দেখায়। কোনটি আরামদায়ক ও কোনটি বিরক্তিকর আমি সেটির সমন্বয় করেছি।’

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়