ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

গোঁফ নিয়ে গর্বিত এই নারী

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২৮ জুলাই ২০২২   আপডেট: ১৪:৪৬, ২৮ জুলাই ২০২২
গোঁফ নিয়ে গর্বিত এই নারী

গোঁফকে মনে করা হয় পুরুষের গর্ব। তবে শরীরে হরমোনের তারতম্যের কারণে অনেক নারীরও গোঁফ গজায়। কিন্তু নানা কিছু করে তা লুকানোর চেষ্টা করেন নারীরা। এজন্য তাদের নিয়মিত পার্লারেও যেতে হয়। কিন্তু শায়জা তাদের দলে নয়।

ভারতের কেরালার কান্নুর জেলার বাসিন্দা শায়জা। হরমোনজনিত কারণে ছোটবেলা থেকেই নাকের নিচে গোঁফের রেখা ছিল ৩৫ বছর বয়সী এই নারীর। তবে পাঁচ বছর আগে রীতিমতো তা চোখে পড়ার মতো হয়ে ওঠে। যদিও অন্য নারীদের মতো পার্লারে যাননি শায়জা। তার ধারণা, গোঁফসহ-ই তাকে অন্যদের চেয়ে আলাদা ও আকর্ষণীয় লাগে।

তবে শায়জা এমন ভাবলেও তার গোঁফ নিয়ে আশেপাশের মানুষ কিন্তু এমনটা ভাবেননি। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সব জায়গায় সমালোচিত হতে হয় তাকে। তবে নিজের সিদ্ধান্ত বদলাননি তিনি। গোঁফ কাটেননি। এমনকি এই অবস্থাতে তিনি বিয়েও করেছেন, এক সন্তানও আছে।

শায়জা বলেন, ‘এক কথায়, আমি গোঁফ পছন্দ করি। আমাকে সুন্দর দেখায় না এটাও কখনো ভাবিনি। অনেকেই গোঁফ কাটতে বলেছে, আমি তা করিনি। গোঁফ আমাকে আলাদা সৌন্দর্য দিয়েছে। করোনা মহামারির সময় মাস্ক পরতে ভালো লাগত না। কারণ এতে মুখ দেখা যেত না! আমি কখনই গোঁফ লুকাতে চাইনি। এটা একেবারেই স্বাভাবিক ঘটনা। লুকানোর কিছু নেই।’

শায়জার গোঁফ নিয়ে অনেকের কৌতূহল। সম্প্রতি তার গোঁফের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালও হয়েছে। অনেকেই তাকে গোঁফ কেটে ফেলার পরামর্শ দিয়েছেন। শায়জার উত্তর, ‘আমারই তো গোঁফ, আমিই ঠিক করব, রাখব না ফেলব।’

/মারুফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়