ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৩০০ কোটি টাকা লটারি জয়ের খবর স্ত্রীর কাছে গোপন করলেন স্বামী

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ২ নভেম্বর ২০২২   আপডেট: ১৮:৪৪, ২ নভেম্বর ২০২২
৩০০ কোটি টাকা লটারি জয়ের খবর স্ত্রীর কাছে গোপন করলেন স্বামী

হলুদ রঙের কার্টুন স্যুট পরে লটারির চেক গ্রহণ করছেন ওই যুবক

লটারিতে ৩০০ কোটি টাকা জয়ের খবর স্ত্রীর কাছে গোপন করে আলোচনার জন্ম দিয়েছেন এক যুবক। গত সপ্তাহে দক্ষিণী চীনের নানিং শহরে এ ঘটনা ঘটে।

ইয়াহু ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২১ অক্টোবর রাতে ওই যুবক জানতে পারেন লটারি জিতেছেন তিনি। এ খবর জানার পর ওই রাতে আর ঘুমাতে পারেননি তিনি। ২৪ অক্টোবর হলুদ রঙের কার্টুন স্যুট পরে লটারির পুরস্কার গ্রহণের জন্য নানিং শহরের গুয়াংজি ওয়েলফেয়ার লটারি বিতরণ কেন্দ্রে হাজির হন এবং এই পোশাকে নিজেকে আড়ালে রেখে পুরস্কার গ্রহণ করেন তিনি।

ওই যুবক তার নিজের নামও প্রকাশ করেনি। পাশাপাশি এ-ও জানান, লটারি বিজয়ের খবরটি তার স্ত্রী বা পরিবারের কাছেও প্রকাশ করেননি। চীনের সংবাদমাধ্যম সাউথ চায়না মনিংকে ওই যুবক বলেন—‘লটারি বিজয়ের খবরটি আমার স্ত্রী কিংবা সন্তানদের জানাইনি।’

কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘আমি আমার স্ত্রী-সন্তানদের নিয়ে উদ্বিগ্ন। কারণ এ খবর জানালে, তারা অন্য মানুষের চেয়ে নিজেদেরকে বড় ভাবতে শুরু করতে পারে। এজন্য ভবিষ্যতে পড়াশোনা বা কঠোর পরিশ্রম করবে না তারা।’

খেলাধুলার উন্নয়নে চীন সরকার নিয়মিত একটি লটারির আয়োজন করে থাকে। তারই টিকিট কেটেছিলেন ওই যুবক। তাতেই ২২ কোটি ইউয়ান জিতেন তিনি। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় ৩০৬ কোটি ৯৮ লাখ ৮৯ হাজার ২৩৬ টাকা।

লটারি জয়ের পুরো অর্থ নিজে খরচ করছেন না ওই যুবক। বরং একটি দাতব্য প্রতিষ্ঠানে প্রায় ৭ কোটি টাকা দান করেছেন। আর সরকারকে প্রায় ৬০ কোটি টাকা কর দিতে হবে। আর বাকি টাকা নিজের ঘরে নিতে পারবেন তিনি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়