ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

মলত্যাগ করে কোটি টাকা উপার্জনের সুযোগ

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ৪ নভেম্বর ২০২২   আপডেট: ১৭:২৭, ৪ নভেম্বর ২০২২
মলত্যাগ করে কোটি টাকা উপার্জনের সুযোগ

শিরোনাম দেখে অবাক হচ্ছেন? মলত্যাগ করে আবার কীভাবে কোটি টাকার মালিক হওয়া যায়! হ্যাঁ ভুল পড়েননি। মলত্যাগ করেও হতে পারেন কোটিপতি। এজন্য চাকরি দিচ্ছে একটি প্রতিষ্ঠান। চাকরি পেতে হলে অবশ্য আপনাকে দিতে হবে পরীক্ষা।

এমন পেশার হদিস দিয়েছেন ইসা ফিডেলিনো নামে এক তরুণী। ওই তরুণীর দাবি, একটি গবেষণা সংস্থায় মল দান করে যে কেউ কোটিপতি হতে পারেন। অর্থাৎ বছরে ১ লাখ ৮০ হাজার ডলার পাওয়া যেতে পারে।

ইসা ফিডেলিনো ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রকাশিত এক ভিডিও বার্তায় জানান, আজকাল অনেকেই হন্যে হয়ে চাকরি খোঁজেন, কিন্তু সোনার হরিণের দেখা মেলে না। সঠিক রাস্তা জানা থাকলে টাকা কামানো যায় সহজে। সাফল্যের দেখা পাওয়া যায় দ্রুত। এই সঠিক পথের সন্ধান দিতেই মলত্যাগ করে কোটিপতি হওয়া যায় এমন পেশার কথা বলেছেন তিনি।

মলত্যাগ করে কীভাবে অর্থ আয় করা যায় সেই উপায়ও জানিয়েছেন ইসা। তিনি বলেছেন গবেষণাধর্মী প্রতিষ্ঠান ‘হিউম্যান মাইক্রোবস’, সেখানে মলদান করলেই মিলবে অর্থ।

প্রতিবার মলত্যাগ করে পাবেন পাঁচশ ডলার। অবশ্য এই প্রতিষ্ঠানে মলদান করতে পারবেন আমেরিকা ও কানাডার বাসিন্দারা।

হিউম্যান মাইক্রোবস মানুষের মল নিয়ে গবেষণা করে। অনেক মানুষ পেটের সমস্যায় ভোগে। পেটে যেসব উপকারী অনুজীব থাকে সেসবের ভারসাম্য নষ্ট হলে পেটে সমস্যা হয়। পেটে থাকা বিভিন্ন অনুজীব খাদ্যনালিতে বিশেষ পরিবেশ সৃষ্টি করে যাকে বিজ্ঞানের ভাষায় গাট মাইক্রোবায়োম বলে। পেটের পরিবেশ কিভাবে ভালো রাখা যায় জানতেই নিয়মিত মলের অনুজীব পরীক্ষা করে প্রতিষ্ঠানটি। এ জন্য তাদের নিয়মিত মানুষের মলের প্রয়োজন হয়।

তবে যে কেউ চাইলেই এখানে মলদান করতে পারবে না। মলদানের আগে অবশ্যই পরীক্ষা করে নেওয়া হবে ব্যক্তি এবং মলের অনুজীব। গবেষণার বিষয়ের সঙ্গে মিললে তবেই হতে পারবেন কোটিপতি।

তথ্যসূত্র: রোস্টর ম্যাগাজিন

/তারা/ 

সর্বশেষ

পাঠকপ্রিয়