RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

আসিয়ান ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড পেলেন ফারহানা

সাতসতেরো ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আসিয়ান ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড পেলেন ফারহানা

বিশ্বে তরুণদের জন্য আদর্শিক চরিত্র হলেন বাংলাদেশের তরুণ আইনজীবী ফারহানা রেজা। ‘দক্ষিণ এশিয়া ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড ২০১৯’ এর পর এবার তিনি লাভ করেছেন ‘ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড ২০১৯’ সম্মাননা।

জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গণে যুবশক্তি ও সামাজিক কল্যাণমূলক কাজে বিশেষ ভূমিকা রাখায় ফিলিপাইনের মানিলায় অনুষ্ঠিত আসিয়ান ইয়্যুথ লিডারশীর সামিটে গত ২৯ নভেম্বর তিনি এই সম্মাননা লাভ করেন। স্থানীয় ম্যানিলা গ্র্যান্ড অপেরা হোটেলে আয়োজিত এই সম্মেলনের চেয়ারম্যান রবিন কার্লো এবং জিওয়াইপির সভাপতি দিবাকর আরিয়ালের উপস্থিতিতে ফিলিপাইনের সংসদ সদস্য ও জিলার ৫ সদস্যের প্রতিনিধি এইচ ক্রিস্টাল এল ব্যাগ্যাসিংয়ের কাছ থেকে ‘ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড ২০১৯’ গ্রহণ করেন তিনি। এসময় এশিয়ান দেশগুলোর অন্যান্য পুরস্কারপ্রাপ্ত প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তরুণ আইনজীবী ফারহানা রেজা মুক্তিযোদ্ধা দম্পতি, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার চীফ প্রসিকিউটর সৈয়দ রেজাউর রহমান ও অধ্যাপিকা মমতাজ বেগমের সুযোগ্যা কন্যা।

স্বীকৃতি পেয়ে অ্যাডভোকেট ফারহানা রেজা বলেন, ‘শুধু পুরস্কার পাবার জন্য নয় দেশের হয়ে কাজ করার জন্য, দেশকে নিয়ে বিশ্বে প্রতিনিধিত্বকরার জন্য আমার মতো তৈরি হচ্ছে অনেকেই। সঠিক পৃষ্ঠপোষকতায় অবশ্যই তারা দেশের জন্য সম্মান বয়ে আনবেন বলে আমার বিশ্বাস। আর এই সম্মাননা আমার দায়িত্বকে আরো বাড়িয়ে দিলো। ন্যায় বিচার প্রতিষ্ঠার সহায়ক ভূমিকা পালনে আমি আগামীতেও আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবো।’

এ পুরস্কার বাংলাদেশি তরুণদের উদ্দেশে উৎসর্গ করে তিনি বলেন, ‘কোনো পুরস্কার পাওয়ার জন্য আমি কাজ করি না। অবশ্য কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কার অনুপ্রেরণা হিসেবে কাজ করে। তাই এই প্রাপ্তিতে আমি আনন্দিত। বিশ্বদরবারে দেশের পতাকা দেখতে পাব, এর চেয়ে আর বড় কী হতে পারে!’


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়