ঢাকা, শনিবার, ২৭ চৈত্র ১৪২৬, ১১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

সেনাবাহিনীতে নিয়োগপত্র পেয়েও ভর্তি হয়েছেন ঢাবিতে

খালেদ সাইফুল্লাহ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৮ ৫:০৬:২৩ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৯ ৬:৩৭:১৮ পিএম

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদকে ভূষিত হয়েছেন দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী। গত বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রধানমন্ত্রী তাদের হাতে পদক তুলে দেন।

এদের মধ্যে নিজেদের মেধা ও ভালো ফলাফলের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১ জন শিক্ষার্থী এ পদক পেয়েছেন। নিজ নিজ ফ্যাকাল্টিতে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছেন তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের একজন মো. আজিজুর রহমান খান। শিক্ষাজীবনের সফলতার গল্প শুনিয়েছেন রাইজিংবিডি ডটকমকে।

আজিজুর রহমান ২০১৩ সালে বরিশাল ক্যাডেট কলেজ থেকে এইচএসসি পাস করেন। বড় বোনের বিশ্ববিদ্যালয় জীবন তাকে টেনেছে সবসময়। ভর্তি হতে চেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তাই তো সেনাবাহিনীতে নিয়োগপত্র পেয়েও তিনি সেখানে যাননি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন উন্নয়ন অধ্যয়ন বিভাগে। সেখান থেকে স্নাতক শেষ করেন সামাজিক বিজ্ঞান অনুষদের সর্বোচ্চ ফলাফল (৩.৯৮) নিয়ে।

মো. আজিজুর রহমান খান বলেন, ‘ভালো ফলাফলের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল দিকনির্দেশনার। আমি সবসময় কয়েকজন সিনিয়রের নির্দেশনা মতো পড়াশোনা করেছি। এছাড়াও বাড়ি থেকে কোনো আলাদা চাপ ছিল না। এসব কারণে আমি একই সাথে পড়াশোনা করেছি এবং বিশ্ববিদ্যালয় জীবনকে উপভোগ করেছি।’

তবে অনুষদের সর্বোচ্চ ফলাফল থাকা সত্ত্বেও শিক্ষকতার চ্যালেঞ্জ নিতে চান না তিনি। তাই বিসিএস-এর জন্য চেষ্টা চালাচ্ছেন আজিজুর।


ঢাকা/মারুফ