ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জটিল রোগীদের চিকিৎসায় ৫০ হাজার টাকা সহায়তা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জটিল রোগীদের চিকিৎসায় ৫০ হাজার টাকা সহায়তা

ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে আক্রান্ত প্যারালাইজড ও জন্মগত হৃদরোগের মতো জটিল রোগীদের চিকিৎসায় এককালীন ৫০ হাজার টাকা সহায়তা দিচ্ছে সরকার।

শুক্রবার বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বারডেম হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এই কথা বলেন।

ডায়াবেটিক সমিতির সভাপতি একে আজাদ খানের সভাপতিত্বে সভায় শিশুদের ডায়াবেটিস এবং প্রতিকারবিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন ডা বিদৌরা জাবীন।

আরো বক্তৃতা করেন বারডেম হাসপাতালের ডিজি অধ্যাপক জাফর এ লতিফ, সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন প্রমুখ।

দিবসটি উপলক্ষে মৎস্যভবন এলাকা থেকে একটি বর্ণাঢ‌্য র‌্যালি মহানগরী প্রদক্ষিণ শেষে বারডেম চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় মন্ত্রী স্বাস্থ্য ও সমাজ সেবা খাতসহ দেশের সকল ক্ষেত্রে সরকারের ব্যাপক উন্নয়নচিত্র তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে বর্তমান সরকার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় অনেক প্রকল্প নিয়ে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, অসহায় ও দুঃস্থ মানুষের কল্যাণে নিয়মিত ভাতা প্রদান ছাড়াও প্রতিবন্ধী এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিশুদের শিক্ষা-উপবৃত্তির ব্যবস্থা করছে। পাশাপাশি ক্যানসার, কিডনিরোগসহ ৬টি রোগের চিকিৎসায় রোগীপ্রতি ৫০ হাজার টাকাও আর্থিক সাহায্য দিচ্ছে।

তিনি ডায়াবেটিস রোধে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির ওপর জোর দিয়ে মিডিয়ার সর্বাত্মক সহায়তা কামনা করেন।

এর আগে, তিনি দীর্ঘমেয়াদী ডায়াবেটিসের শিকার ১২ জন আদর্শ রোগীকে সম্মাননা পত্র ও ক্রেস্ট দিয়ে সম্মানিত করেন।


ঢাকা/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়