ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দেড় লক্ষাধিক লোকের জন্য একজন মেডিক্যাল অফিসার

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৩, ৯ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেড় লক্ষাধিক লোকের জন্য একজন মেডিক্যাল অফিসার

হবিগঞ্জের নতুন উপজেলা শায়েস্তাগঞ্জের দেড় লক্ষাধিক মানুষের চিকিৎসা প্রায় আড়াই বছর ধরে চলছে মাত্র একজন মেডিক্যাল অফিসার দিয়ে।

২০১৭ সালের ২০ নভেম্বর উপজেলাটি অনুমোদন লাভের পর শায়েস্তাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রের একটি রুম মেরামত করে সেখানেই চলছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম। আজো হয়নি স্বাস্থ্য কমপ্লেক্সের নিজস্ব ভবন।

এখানে বসেই নতুন উপজেলার দেড় লক্ষাধিক বাসিন্দার চিকিৎসা সামাল দিচ্ছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. সাদ্দাম হোসেন। সাধ্যমতো তিনি চেষ্টা করে চলেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের পর এ তথ্য জানালেন শায়েস্তাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান।

তিনি জানান, করোনা পরিস্থিতিতে যেখানে কমপক্ষে ৫ জন ডাক্তার প্রয়োজন। সেখানে ডা. মো. সাদ্দাম হোসেন একাই সেবা প্রদান করে যাচ্ছেন। তিনি জরুরীভাবে আরো কয়েকজন ডাক্তার দেওয়ার দাবি জানান।

গাজীউর রহমান ইমরান বলেন, ‘স্বাস্থ্য কমপ্লেক্সের জমি অধিগ্রহণের কাজ চলমান ছিল। বর্তমান পরিস্থিতিতে তা বন্ধ রয়েছে। এ পরিস্থিতি স্বাভাবিক হলে অধিগ্রহণ করা জমিতে উপজেলা ভবন ও ৫০ শয্যা হাসপাতাল নির্মাণ হবে। এর আগে এখানে ডাক্তাররা বসে উপজেলাবাসীর সেবা দিবেন।'

ডা. মো. সাদ্দাম হোসেন বলেন, ‘তৃণমূল লোকজনের মাঝে সরকারি সেবা পৌঁছে দিতে তিনি আপ্রাণ চেষ্টা করছেন।

কিন্তু প্রয়োজনীয় লোকজন ও সরঞ্জামাদি না থাকায় সেবা দিতে সমস্যায় পড়তে হচ্ছে।'

উল্লেখ্য, শায়েস্তাগঞ্জ পৌরসভা, ব্রাহ্মণডোরা, নূরপুর ও শায়েস্তাগঞ্জ ইউনিয়নের প্রায় সাড়ে ৩৯ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে ঘোষণা দেয়া হয় নতুন এ উপজেলার। এখানে লোক সংখ্যা দেড়লক্ষাধিক। ভোটার ৪৫৬৪১ জন।

 

মামুন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়