ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যুক্তরাষ্ট্র থেকে এসে কোয়ারেন্টাইনে ডা. ফেরদৌস

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
যুক্তরাষ্ট্র থেকে এসে কোয়ারেন্টাইনে ডা. ফেরদৌস

বাংলাদেশে ফেরার পর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারকে ঢাকার ব্র্যাক ট্রেনিং সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

রোববার (৭ জুন) বিকেলে তিনি কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান বলেন, বিকেল ৫টায় কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইট ১২৯ জন যাত্রী নিয়ে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসে।

বিমানবন্দরের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, যুক্তরাষ্ট্রে ডা. ফেরদৌস খন্দকারের করোনা শনাক্তের জন্য অ্যান্টিবডি টেস্ট করা হয়। এর ফলাফল পজিটিভ এসেছিল। এখন করোনা না থাকলেও যেহেতু তিনি বিদেশ থেকে এসেছেন, তাই তাকে ব্র্যাক সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সম্প্রতি দেশে ফিরে মানুষের চিকিৎসাসেবা দেবেন বলে ঘোষণা দেন এই চিকিৎসক। তবে অনেকে তাকে বঙ্গবন্ধুর খুনীদের স্বজন বলে দাবি করছেন। দেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যাওয়ার পর ফেসবুকে একটি পোস্ট দেন ডা. ফেরদৌস।

তিনি লিখেছেন, ‘‘যখন ভালো উদ্দেশ্য নিয়ে আমি দেশে এসেছি, তখন একদল লোক আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার শুরু করেছে। বলা হচ্ছে, আমি নাকি খুনী খন্দকার মোশতাকের ভাতিজা কিংবা খুনী কর্নেল রশিদের খালাতো ভাই। অথচ পুরো বিষয়টি কাল্পনিক।’’

তিনি বলেন, ‘‘আমার বাড়ি কুমিল্লার দেবিদ্বারে। কুমিল্লায় বাড়ি হলেই কেউ খুনী মোশতাকের ভাতিজা কিংবা কর্নেল রশিদের খালাতো ভাই হয়ে যায় না।’’

এই দুই খুনীর সঙ্গে তার পারিবারিক কিংবা আদর্শিক কোনো সম্পর্ক নেই- জানিয়ে তিনি বলেন, ‘‘বরং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমি, তাদের চরম ঘৃণা করি।’’

 

ঢাকা/নূর/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়