ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বঙ্গবন্ধু কন্যার স্বীকৃতিই স্বাস্থ্যখাতের সবচেয়ে বড় পুরস্কার’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ৮ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৪৭, ৮ অক্টোবর ২০২০
‘বঙ্গবন্ধু কন্যার স্বীকৃতিই স্বাস্থ্যখাতের সবচেয়ে বড় পুরস্কার’

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বঙ্গবন্ধু কন্যার স্বীকৃতিই স্বাস্থ্যখাতের সবচেয়ে বড় পুরস্কার। 

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) রাজধানীর সোনারগাঁও হোটেলে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ‘স্বাস্থ্যমন্ত্রী হেলথ পুরস্কার-২০২০’ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ বলেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিশ্ব ব্যাংকের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ মি. বার্ধন রানা, এমআইএস’র পরিচালক মো. হাবিবুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার শুরু থেকে এখন পর্যন্ত গত সাত মাস নিরলসভাবে কাজ করে গেছে দেশের স্বাস্থ্যখাত। এই সাত মাসে অন্য সবাই লকডাউনে ঘরে বসে থাকতে পেরেছেন। কিন্তু দেশের স্বাস্থ্যখাতের সঙ্গে চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টসহ সংশ্লিষ্ট কর্মীরা ঘরে লকডাউনে থাকেননি। তারা ঝুকি নিয়ে সেবা দিয়েছেন। তারা সবাই ডিউটি করেছেন বলেই করোনায় আজ বাংলাদেশের মৃত্যুহার তুলনামূলকভাবে বিশ্বের সবচেয়ে কম দেশের তালিকায় রয়েছে।

তিনি আরও বলেন, এতকিছুর পরও দেশের স্বাস্থ্যখাতের কেবল ত্রুটিগুলোই খুঁজছিলেন কেউ কেউ। কিন্তু সবার মিথ্যা সমালোচনাকে উড়িয়ে দিয়ে প্রধানমন্ত্রী ঠিকই স্বাস্থ্যখাতের কাজগুলোর মূল্যায়ন করেছেন। একবার নয় প্রধানমন্ত্রী বারবার বিভিন্ন অনুষ্ঠানে করোনাকালীন দেশের স্বাস্থ্যখাতের প্রশংসা করেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কিছু না দেখে অকারণে কোনো কিছুর প্রশংসা করেন না। তাই সব কষ্ট শেষে স্বাস্থ্যখাতের প্রতি প্রধানমন্ত্রীর প্রশংসাসূচক এই স্বীকৃতিই আমাদের জন্য এখন সবচেয়ে বড় উপহার।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী ভ্যাকসিন আনতে যত টাকাই লাগুক সেই টাকা সরকারের হাতে আছে বলেও জানান। ভ্যাকসিন আসার আগে সবাইকে মাস্ক ব্যবহারের নির্দেশনাও দেন স্বাস্থ্যমন্ত্রী। 

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে নয়টি ক্যাটাগরিতে মোট ৫১টি পুরস্কার দেওয়া হয়।

ঢাকা/আসাদ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়