RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

সোহরাওয়ার্দীতে নতুন পরিচালক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১৭ নভেম্বর ২০২০  
সোহরাওয়ার্দীতে নতুন পরিচালক

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নতুন পরিচালক পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

মঙ্গলবার (১৭ নভেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ‌্য জানা গেছে।
 
প্রজ্ঞাপনে বলা হয়- শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমানকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (পারসোনেল) ডা. মো. হাফিজ উদ্দিনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে।
আর স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডি করা কর্মকর্তা ডা. মো. সাইদুজ্জামানকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক করা হয়েছে। সে সঙ্গে ডা. এ কে এম মামুন মোর্শেদকে উপ-পরিচালকের অতিরিক্ত দায়িত্বসহ আয়ন-ব্যয়ন কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বদলি/পদায়ন করা কর্মকর্তাদের আগামী সাত কর্মদিবসের মধ্যে বদলি করা কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।  অন‌্যথায় ৮ম কর্মদিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যাহতি হিসেবে গণ্য হবেন।

এর আগে বিভিন্ন দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ৩ নভেম্বর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে ওএসডি করা হয়। তার বিরুদ্ধে দীর্ঘ তদন্তের পর এ ব্যবস্থা নেওয়া হয়। মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া দামের চেয়ে অতিরিক্ত দামে যন্ত্রপাতি কেনার অভিযোগ ওঠে। তাতে ৬ কোটি ৪০ লাখ ৩১ হাজার ৮০০ টাকার আর্থিক অনিয়ম বেরিয়ে আসে।

ঢাকা/সাওন/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়