RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

ঢামেকে পৌঁছেছে টিকা, প্রয়োগ আজ

মেডিকেল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০০, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ০৮:০৮, ২৮ জানুয়ারি ২০২১
ঢামেকে পৌঁছেছে টিকা, প্রয়োগ আজ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চলে আসছে করোনাভাইরাসের টিকা। আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হবে এই টিকা দেওয়া। 

বুধবার (২৭ জানুয়ারি) ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের পকেট গেট সংলগ্ন আন্ডারগ্র্যাউন্ডে সিবিআরএন কমপ্লেক্সে টিকা প্রয়োগের স্থানটি পরিদর্শন শেষে ঢামেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক এসব কথা বলেন। 

তিনি বলেন, আগামীকাল (আজ) সকাল ৯টা থেকে টিকা প্রয়োগের কার্যক্রম শুরু করা হবে। তবে টিকা প্রয়োগের কার্যক্রম জন্য নিবন্ধন চলবে বেলা ২টা পর্যন্ত। প্রথম দিনে ২০ থেকে ৩০ জন চিকিৎসকসহ নার্স ও কয়েক জন স্টাফকে দেওয়া হবে এই টিকা। পর্যায়ক্রমে সবাইকে ধীরে ধীরে টিকা দেওয়া হবে।

তিনি আরো বলেন, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এ বি এম জামাল ও মেডিসিন বিভাগের রেজিস্টার ডা. ফরহাদ উদ্দিন হাসান চৌধুরীসহ আরো অনেক চিকিৎসক করোনার টিকা নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এছাড়াও নার্স স্টাফরাসহ সরকারি কর্মচারীদেরকে নিয়ম অনুযায়ী টিকা দেওয়া হবে।

এখন পর্যন্ত টিকা নেওয়ার জন্য কতজন নিবন্ধন করেছেন এমন প্রশ্নের জবাবে ঢামেক পরিচালক বলেন, করোনার টিকার নেওয়ার জন্য ৬০ থেকে ৭০ জন চিকিৎসক নিবন্ধন করেছেন।

ঢামেক পরিচালক নাজমুল হক বলেন, ৪টি বুথে ৪ জনকে বসিয়ে প্রথম করোনার টিকা প্রয়োগ করা হবে। টিকা প্রয়োগের জন্য প্রতিটি বুথে দুইজন নার্স ও ৬ জন সেচ্ছাসেবক থাকবেন।

তিনি আরো বলেন, টিকা প্রয়োগের জন্য ১৮ জন নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তারাই টিকা প্রয়োগ করবেন। প্রতিটি বুথে উপস্থিত থাকবেন চিকিৎসকরাও।

সাইফুল/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়