Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

দেশের বৃহত্তর করোনা হাসপাতাল উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৫৩, ১৮ এপ্রিল ২০২১
দেশের বৃহত্তর করোনা হাসপাতাল উদ্বোধন

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে দেশের বৃহত্তর করোনা হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। 

রোববার (১৮ এপ্রিল) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক হাসপাতালের উদ্বোধন করেন।

রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পাইকারি কাঁচাবাজারের ভবনে স্থাপন করা হয়েছে হাসপাতালটি। হাজার বেডের হাসপাতালের নাম দেওয়া হয়েছে ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল’।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২০ দি‌নে বি‌ভিন্ন দফত‌রের কর্মকর্তা‌দের অক্লান্ত প‌রিশ্রমের ফলে এ হাসপাতালের উদ্বোধন করা সম্ভব হলো।রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পাইকারি কাঁচাবাজারের ভবনে স্থাপন করা ১০৫২ বে‌ডের ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল’। কষ্টসাধ্য এ কাজ‌টি দ্রুততম সম‌য়ের ম‌ধ্যে শেষ করার জন্য তিনি সং‌শ্লিষ্ট সবাই‌কে প্রধানমন্ত্রী এবং তার তরফ থে‌কে ধন্যবাদ জানান।

উ‌দ্বোধনী অনুষ্ঠানে উপ‌স্থিত ছি‌লেন ঢাকা উত্তর সি‌টি করে‌পো‌রেশ‌নের মেয়র আ‌তিকুল ইসলাম, স্বাস্থ্য স‌চিব, স্বাস্থ্য অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালক, হাসপাতা‌লের প‌রিচালক ব্রিগে‌ডিয়ার জেনা‌রেল এ‌কেএম না‌সির উ‌দ্দিন ও সেনাবা‌হিনীর অন্যান্য কর্মকর্তারা।

`ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে ২১২‌টি আই‌সিইউ, ২৫০‌টি এইচ‌ডিইউ, আই‌সো‌লেশন, সি‌ঙ্গেল রুম ৫৪০‌টি এবং জরু‌রি বিভা‌গে র‌য়ে‌ছে ৫০‌টি বেড। বেডসংখ্যা ভ‌বিষ্য‌তে আরও বাড়া‌নো হ‌বে ব‌লে জানিয়েছেন হাসপাতা‌লের প‌রিচালক। 

মেজবাহ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়