Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৮ সফর ১৪৪৩

সরকারের অনুমতির অপেক্ষায় খালেদার মেডিক্যাল বোর্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ৭ মে ২০২১   আপডেট: ২১:০৭, ৭ মে ২০২১
সরকারের অনুমতির অপেক্ষায় খালেদার মেডিক্যাল বোর্ড

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার ব্যাপারে আজ (৭ মে) সন্ধ্যা নাগাদ সরকারের অনুমতি পাওয়ার প্রত্যাশা করছিলেন তার পরিবারের সদস্যরা। তবে, এখন পর্যন্ত সরকারের তরফ থেকে অনুমতি পাওয়া যায়নি বলে জানা গেছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস‌্য অধ‌্যাপক এফ এম সিদ্দিকী বলেছেন, ‘অনুমতি পেলে খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত এবং প্রস্তুতি নেবে মেডিক্যাল বোর্ড। অনুমতি পাওয়ার পরই খালেদা জিয়ার শারীরিক অবস্থার ওপর নির্ভর করে তাকে বিদেশে পাঠানোর প্রক্রিয়া শুরু করা হবে।’

এদিকে, খালেদা জিয়ার নবায়ন করা পাসপোর্ট আগামীকালের মধ্যে পাওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম।

তিনি বলেন, ‘অনুমতি পওয়ার পর খালেদা জিয়াকে প্রথমে ঢাকা থেকে সিঙ্গাপুরে নেওয়া হবে। এরপর সিঙ্গাপুর থেকে যুক্তরাজ্য বা সৌদি আরবে নেওয়া হতে পারে। যদিও খালেদা জিয়াসহ আমাদের প্রথম পছন্দ যুক্তরাজ্য। এ ব্যাপারে দুই দেশের সঙ্গে কূটনৈতিক যোগাযোগ অব্যাহত আছে।’

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়াকে এখনও অক্সিজেন ও ইনসুলিন দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালটির এক চিকিৎসক। খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনা শনাক্ত হয়। শুরুতে গুলশানের বাসায় চিকিৎসা চলছিল তার। ১৫ এপ্রিল সিটি স্ক্যানের জন্য প্রথমবারের মতো তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেন পরিবারের সদস্যরা। স্বাস্থ‌্য পরীক্ষা শেষে বাসায় ফিরে আসেন তিনি। ২৭ এপ্রিল ফের তাকে স্বাস্থ‌্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যেতে হয়। এ দফায় চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরই মধ্যে ৩ মে তার শ্বাসকষ্ট শুরু হলে তাকে হাসপাতালের সিসিইউতে নেওয়া হয়।

মেসবাহ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়