ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কঠোর লকডাউনের ১৪ দিনে মৃত্যু ২৫৪৯, আক্রান্ত ১৪৬২৮০

মেসবাহ য়াযাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ১৪ জুলাই ২০২১   আপডেট: ১৯:০৬, ১৪ জুলাই ২০২১
কঠোর লকডাউনের ১৪ দিনে মৃত্যু ২৫৪৯, আক্রান্ত ১৪৬২৮০

দেশে করোনাভাইরাসের সংক্রমণ, বিশেষ করে ভাইরাসটির ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টে ছড়িয়ে পড়ায় মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় গত ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন দেওয়া হয়। পরবর্তীতে আক্রান্ত ও মৃতের সংখ্যা না কমার কারণে লকডাউন বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়। 

আরও পড়ুন: মৃত্যু ছাড়ালো ১৭ হাজার, একদিনে প্রাণহানি ২১০

লকডাইনের সময় দেশে সব ধরনের গণপরিবহন, রেল, যাত্রীবাহী নৌ-চলাচল বন্ধ রাখা হয়। প্রয়োজনীয় কাগজপত্রসহ মানুষকে বিশেষ প্রয়োজনে ঘরের বাইরে যাওয়ার অনুমতি দেওয়া হয়। যারা ছোটখাটো প্রয়োজনে বিভিন্নভাবে রাস্তায় নেমেছেন, তাদের মামলা এবং জরিমানার মুখেমিুখি হতে হয়েছে। 

কঠোর লকডাউনের ১৪ দিনে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ২৮০ জন এবং মারা গেছেন ২ হাজার ৫৪৯ জন। যা গড়ে দৈনিক আক্রান্ত ১০ হাজার ৪৪৯ জন, আর মৃত্যু ১৮২ জন।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা আক্রান্তের শুরু থেকে এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ আক্রান্ত এবং মৃত্যুও ঘটেছে এই কঠোর লকডাইনের সময়। সর্বোচ্চ আক্রান্ত হয়েছে গত ১২ জুলাই, ১৩ হাজার ৭৬৮ জন। আর সর্বোচ্চ মৃত্যু গত ১১ জুলাই, ২৩০ জন।

আরও পড়ুন: ভয়ঙ্কর এক সপ্তাহ: মৃত্যু ৮৫৯, আক্রান্ত ৫৩১১৮

২০২০ সালের ৮ মার্চ থেকে কঠোর লকডাউনের আগে গত ৩০ জুন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯ লাখ ১৩ হাজার ২৫৮ জন এবং মারা গেছেন ১৪ হাজার ৫০৩ জন। সব মিলিয়ে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জন এবং মোট মারা গেছেন ১৭ হাজার ৫২ জন। 

/বকুল/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়