ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রেনেসাঁ হাসপাতালে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ১২ সেপ্টেম্বর ২০২১  
রেনেসাঁ হাসপাতালে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প

রাজধানীর ধানমন্ডিস্থ রেনেসাঁ হাসপাতালের আয়োজনে  শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়। 

এসময় হাসপাতালে গাইনি ও অবস্, শিশু ও নবজাতক, মেডিসিন কার্ডিওলজি, বক্ষ্যব্যাধি, বাত-ব্যাথা, ইউরোলজি, সার্জারিসহ বিভিন্ন বিষয়ের ওপর প্রায় ৩ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। রাজধানীর পশ্চিম ধানমন্ডি, ঝিগাতলা, হাজারীবাগসহ বিভিন্ন এলাকা থেকে গরীব রোগীরা এখানে এসে বিশেষজ্ঞ চিকিৎকদের কাছে সেবা নেন।

কামরাঙ্গীর চর এলাকা থেকে আসা এক মায়ের সঙ্গে কথা হয়। তিনি এসেছেন তার ১বছরের মেয়েকে নিয়ে। কয়েকদিন ধরে ছোট মেয়েটির জ্বর, সর্দি। রিকশাচালক স্বামীর সামর্থ্য না থাকায় মেয়েকে ডাক্তার দেখাতে পারছিলেন না। এখানে ডাক্তার দেখাতে পেরে খুব খুশি। তিনি বলেন, গত ২দিন ধরে এলাকায় হাসপাতাল থেকে মাইকিং করে জানিয়েছে। ডাক্তার সাহেব খুব যত্ন করে আমার মেয়েকে দেখেছেন। ওষুধ দিয়েছেন। আমি খুব খুশি। আল্লাহ ওনাদের ভালো করুক।

জিগাতলা থেকে আসা এক প্রবীণ শিক্ষক বলেন, সব হাসপাতালগুলোর অন্তত মাসে একদিন এরকম ফ্রি রোগী দেখা উচিৎ। তাতে সাধারণ মানুষের উপকার হবে। সমাজের প্রতি তাদের কিছু দায়িত্বও আছে। আমি নিজে এবং আমার স্ত্রীকে ডাক্তার দেখালাম। দুজন ডাক্তার দেখাতে কম করে ২ হাজার টাকা লাগতো। এখানে কোনো টাকা লাগেনি।

কেন এই মেডিক্যাল ক্যাম্প করেছেন? জানতে চাইলে হাসপাতালটির জেনারেল ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা। আমাদের লক্ষ্য অসহায় ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া। যারা ইচ্ছে থাকলেও টাকার সমস্যার কারণে বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে পারেন না। আমরা আশা করছি, প্রতি মাসে এরকম একটি করে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করবো।
 

ঢাকা/মেসবাহ য়াযাদ/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়