ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নিতে ভাইয়ের আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ১৫ নভেম্বর ২০২১  
খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নিতে ভাইয়ের আবেদন

হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া (ফাইল ফটো)

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি চেয়ে সোমবার (১৫ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার। এর আগে গত ৫ মে বোনকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় গিয়েছিলেন তিনি।

রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা চলছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন রোববার (১৪ নভেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, গত শুক্রবার রাত থেকে অসুস্থ বোধ করায় খালেদা জিয়াকে শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়। বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড তাকে দেখার পর হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত দেন।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

এভার কেয়ার হাসপাতালে ২৬ দিন চিকিৎসা শেষে গত ৭ নভেম্বর বাসায় ফিরেছিলেন বিএনপি চেয়ারপারসন। এর পাঁচ দিন পর আবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মেসবাহ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়