ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

টানা ১৭ দিন করোনায় মৃত্যু নেই, কমেছে শনাক্তও

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ৭ মে ২০২২   আপডেট: ১৬:৫৫, ৭ মে ২০২২
টানা ১৭ দিন করোনায় মৃত্যু নেই, কমেছে শনাক্তও

হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগী (ফাইল ফটো)

সারা দেশে ৬ মে সকাল ৮টা থেকে ৭ মে সকাল ৮টা পর্যন্ত করোনায় কেউ মারা যাননি। ফলে, করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১২৭ অপরিবর্তিত আছে। এ নিয়ে টানা ১৭ দিন দেশে করোনায় কারও মৃত্যু হয়নি। সর্বশেষ গত ২০ এপ্রিল বাংলাদেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

শনিবার (৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে মোট ১৯ লাখ ৫২ হাজার ৭৭৬ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ২১৭ জন রোগী। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১৮ লাখ ৯৭ হাজার ২৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৩৮ শতাংশ। এক দিন আগে শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৫৫ শতাংশ। শুক্রবার (৬ মে) দেশে করোনায় আক্রান্ত হন ১৯ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৬৪ লাখ ৪৭ হাজার ৬০৫ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৭৪ হাজার ৪৯৩। সুস্থ হয়েছেন মোট ৪৭ কোটি ১১ লাখ ২৪ হাজার ২৭৬ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ কোটি ৩৫ লাখ ৩৪ হাজার ৬০ জন। এ দেশে মৃত্যু হয়েছে মোট ১০ লাখ ২৪ হাজার ৩৮৬ জনের।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩০ লাখ ৯৮ হাজার ২৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২৩ হাজার ৯৭৫ জনের।

আক্রান্তের দিক দিয়ে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৫ লাখ ৪৩ হাজার ৯০৮ জন। মৃত্যু হয়েছে মোট ৬ লাখ ৬৪ হাজার ১৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৯০ হাজার ১৩৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৬০৮ জনের।

পঞ্চম স্থানে উঠে আসা জার্মানিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫২ লাখ ৮৯ হাজার ৫৯০ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৮১২ জনের।

করোনা শনাক্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে আছে। এ তালিকায় বাংলাদেশ ৪২তম।

মেয়া/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়