ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

খালেদার পরবর্তী চিকিৎসা বিষয়ে সিদ্ধান্ত বৈঠকের পর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ১৪ জুন ২০২২   আপডেট: ১৭:১২, ১৪ জুন ২০২২
খালেদার পরবর্তী চিকিৎসা বিষয়ে সিদ্ধান্ত বৈঠকের পর

হাসপাতালে নেওয়ার পথে খালেদা জিয়া (ফাইল ফটো)

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হার্টের প্রধান আর্টারিতে রিং লাগানোর পর ৭২ ঘণ্টা পেরিয়েছে। এখনও খালেদা জিয়ার সংকট কাটেনি বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক তার এক ব্যক্তিগত চিকিৎসক।

সেই চিকিৎসক মঙ্গলবার (১৪ জুন) দুপুরে রাইজিংবিডিকে জানিয়েছেন, বেগম জিয়ার একটি ব্লকে রিং পরানো হলেও দুটো ব্লক বাকি আছে। তার হার্টের সেই দুটি ব্লকের বিষয়ে আজ এভারকেয়ার হাসপাতালে মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিতে পারে।

এদিকে, উন্নত চিকিৎসার জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের বাইরে নেওয়ার অনুমতির জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন তার পরিবারের সদস্য ও বিএনপি নেতারা।

উল্লেখ্য, হার্টের জটিলতা নিয়ে শনিবার মধ্যরাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপির চেয়ারপারসন। সে সময় ডাক্তাররা বলেছেন, তার মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে। এরপর দ্রুত খালেদা জিয়ার এনজিওগ্রাম করলে তার আর্টারিতে তিনটি ব্লক চিহ্নিত হয়। তার একটি ব্লকে রিং পরান চিকিৎসকরা। তাকে রাখা হয় ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে। আজ মঙ্গলবার (১৪ জুন) দুপুরে শেষ হয়েছে সেই সময়সীমা।

খালেদা জিয়ার হার্টে ধরা পড়া বাকি দুটি ব্লকের পরবর্তী চিকিৎসা বিষয়ে বিকেলে তার চিকিৎসকদলের বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন।

এদিকে, রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আবারও বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।
বর্তমান আইন অনুযায়ী নির্বাহী আদেশে তাকে বিদেশে চিকিৎসা দেওয়া সম্ভব বলে মনে করেন বিএনপির এ বর্ষিয়ান নেতা।

নজরুল ইসলাম খান বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়ার বিষয়ে যেসব বাধার কথা মন্ত্রীরা বলছেন, সেটি নিছক রাজনৈতিক কথা। বলার জন্যই বলছেন তারা। আমরা মনে করি, বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা নিতে তার কোনো বাধা নেই। সরকার চাইলেই তিনি (খালেদা জিয়া ) বিদেশে যেতে পারেন। কেবল সরকাররর সদিচ্ছা প্রয়োজন।’

মেয়া/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়