ঢাকা     বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২১ ১৪২৯ ||  ০৯ রবিউল আউয়াল ১৪১৪

বাড়ছে ডেঙ্গু রোগী, এক দিনে ১১৬ জন হাসপাতালে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ১৪ আগস্ট ২০২২   আপডেট: ১৮:২৫, ১৪ আগস্ট ২০২২
বাড়ছে ডেঙ্গু রোগী, এক দিনে ১১৬ জন হাসপাতালে

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১১৬ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এই সময়ে দেশে ডেঙ্গুতে কারও মৃত্যু না হলেও আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছে। এর মধ্যে আক্রান্ত ১১৬ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩৮৭ জন।

রোববার (১৪ আগস্ট) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। গতকাল (শনিবার) ৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া ১১৬ জনের মধ্যে ৭০ জনই ঢাকার বাসিন্দা। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬ জন। আর বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা ৩৮৭ জনের মধ্যে ৩১৪ জন ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। আর ঢাকার বাইরে রয়েছেন ৭৩ জন।

এ বছরের ১ জানুয়ারি থেকে ১৪ আগস্ট পর্যন্ত হাসপাতালে মোট ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন ৩ হাজার ৭৫৯ জন। এর মধ্যে ঢাকায় ৩ হাজার ১৪১ এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ৬১৮ জন। মোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৩৫৬ জন। তাদের মধ্যে ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২ হাজার ৮২১  এবং ঢাকার বাইরে ৫৩৫ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়