ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফগানিস্তানে তথ্য মন্ত্রণালয়ে হামলা, নিহত ৭

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২০ ৪:৩০:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২১ ৮:০৯:২৫ এএম

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ে হামলা চালিয়েছে অজ্ঞাত বন্দুকধারীরা। এ ঘটনায় অন্তত সাত জন নিহত হয়েছে বলে শনিবার জানিয়েছে রয়টার্স।।

ভবনটিতে প্রবেশের জন্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে হামলাকারীদের গুলি বিনিময় শুরু হয় স্থানীয় সময় দুপুরে। প্রায় এক ঘন্টা সংঘর্ষের পর হামলাকারীদের নিস্ক্রিয় করতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী। 

বিবিসি জানিয়েছে, গুলি বিনিময়ে অন্তত সাতজন নিহত হয়েছে। এদের মধ্যে চারজন বেসামরিক নাগরিক ও তিনজন পুলিশ সদস্য রয়েছে।


নগরীর কেন্দ্রস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকের গুলির শব্দ স্পষ্টভাবে শোনা গিয়েছে। তবে ওই এলাকাটি ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নুসরাত রাহিমি যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে গুলি বিনিময়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি বিস্তারিত কোনো তথ্য জানাননি।

১৭ বছর ধরে চলা গৃহযুদ্ধ অবসানে যুক্তরাষ্ট্রের সঙ্গে বৈঠকে বসতে রাজী হয়েছে তালেবানরা। বৈঠকে সামনে রেখে গত কয়েক মাস কাবুলের পরিস্থিতি শান্ত ছিল। শুক্রবার কাতারে আফগান তালেবানদের সঙ্গে রাজনীতিবিদ ও নাগরিক সমাজের প্রতিনিধিদের নির্ধারিত একটি বৈঠক বাতিল করা হয়। এরপরই এই হামলার ঘটনা ঘটলো।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, প্রথমবার যে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেটি মন্ত্রণালয়ের প্রবেশ মুখে আত্মঘাতী হামলা বলে মনে হচ্ছে। আফগান পুলিশের কাছ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া কোনো গোষ্ঠী এখনো এই হামলার দায় স্বীকার করেনি।

স্থানীয় টেলিভিশন চ্যনেল টোলো নিউজকে জানিয়েছেন, মন্ত্রণালয়ের সদর দপ্তরের প্রথম তলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াই করতে দেখা গেছে হামলাকারীদের।




রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন