ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আমাদের সবার আমেরিকা’

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২০ ৫:৪৫:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২০ ৮:০১:১৭ পিএম
‘আমাদের সবার আমেরিকা’
Walton E-plaza

আন্তর্জাতিক ডেস্ক : চার জাতিগত সংখ্যালঘু মার্কিন নারী কংগ্রেস সদস্যকে নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন প্রাক্তন ফার্স্টলেডি মিশেল ওবামা। শুক্রবার এক টুইটে তিনি এ সমালোচনা করেন।

মিশেল তার টুইটে লিখেছেন, ‘সত্যিকারার্থে আমাদের দেশকে যেটি মহান করেছে সেটি হচ্ছে এর বৈচিত্র্য। আমরা এখানে জন্ম নিয়েছি বা এখানে শরণাথী হিসেবে আশ্রয় চেয়েছি, আমাদের সবার জন্য একটি জায়গা আছে। আমাদের অবশ্যই মনে রাখতে হবে, এটি আমার বা আপনার নয়, আমাদের সবার আমেরিকা।’

ওবামাপত্নী অবশ্য তার টুইটে ডোনাল্ড ট্রাম্পের নাম উল্লেখ করেন নি। তবে এটি যে তাকে উদ্দেশ্য করেই তা স্পষ্ট।

গত রোববার ট্রাম্প প্রতিনিধি পরিষদের সদস্য আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ, ইলহান ওমর, আয়ানা প্রেসলি এবং রাশিদা তালিবকে উদ্দেশ্য করে বলেছিলেন, তারা এমন দেশ থেকে এসেছেন ‘যেগুলোর সরকার সম্পূর্ণ বিপর্যয়কর এবং তাদের সেখানে চলে যাওয়া উচিৎ।’‘দ্যা স্কোয়াড’ হিসেবে পরিচিত এই নারীরা ২০১৮ সালের মধ্যবর্তী নির্বাচনে প্রথমবারের মতো প্রতিনিধি পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হন।

এই বর্ণবাদী মন্তব্যের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার কংগ্রেসে ট্রাম্পের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনা হয়। তবে এরপরও ট্রাম্প বুধবার মিনেসোটায় এক সমাবেশে ইলহান ওমরের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্য করেন। ওই সমাবেশেই ট্রাম্পের সমর্থকরা ‘তাকে ফেরত পাঠাও’, ‘তাকে গ্রেপ্তার করো’ ইত্যাদি স্লোগান দেয়।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৯/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge