ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

মাদক গ্যাংয়ের তাণ্ডবে রণক্ষেত্র মেক্সিকোর শহর

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ১৮ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদক গ্যাংয়ের তাণ্ডবে রণক্ষেত্র মেক্সিকোর শহর

কারাবন্দি মাদকসম্রাট জ্যাকুইন গুজম্যানের ছেলেকে গ্রেপ্তার করা নিয়ে মেক্সিকোর উত্তরাঞ্চলীয় একটি শহর রণক্ষেত্রে পরিণত করেছে তার গ্যাংয়ের সদস্যরা। আরো সহিংসতা এড়াতে পুলিশ বাধ্য হয়ে ওভিদিও গুজম্যান লোপেজকে ছেড়ে দিয়েছে।

নিরাপত্তা বিষয়ক মন্ত্রী আলফনসো দুরাজো জানিয়েছেন, সশস্ত্র পুলিশের একটি টহল দল বৃহস্পতিবার কুলিয়াসান শহরের একটি বাড়িতে অভিযান চালিয়ে ওভিদিও গুজম্যানসহ চারজনকে গ্রেপ্তার করে। যুক্তরাষ্ট্রে ওভিদিওর বিরুদ্ধে মাদক পাচারের মামলা রয়েছে।

ওভিদিওকে আটকের খবর ছড়িয়ে পড়লে তার গ্যাংয়ের সদস্যরা পুলিশের টহল দলটিকে ঘিরে গুলিবর্ষণ শুরু করে। দিনের আলোতেই শহরের বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে গ্যাংয়ের সদস্যরা। শহরের বেশ কয়েকটি যানবাহনে অগ্নিসংযোগও করে তারা। শেষ পর্যন্ত ওভিদিওকে ছেড়ে পিছু হটে যায় পুলিশ।

আলফনসো দুরাজো বলেন, ‘ওই এলাকায় আরো সহিংসতা ছড়িয়ে পড়া রোধ করতে এবং আমাদের পুলিশ সদস্যদের জীবন রক্ষা করতে ও এলাকায়  শান্তি ফেরাতে গুজম্যানকে ছাড়াই পিছু হটার সিদ্ধান্ত নেওয়া হয়।’

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ঘটনার সময় বন্দিদের একটি বড় দল শহরের কারাগার থেকে পালিয়ে গেছে। গোলাগুলির মাত্রা বেড়ে গেলে স্থানীয় বাসিন্দারা শপিংসেন্টার ও সুপার মার্কেটগুরোতে আশ্রয় নেয়। শহরের আকাশে কালো ধোঁয়ার কুন্ডুলি দেখা গেছে।

সিনালোয়ার নিরাপত্তা বিভাগের প্রধান ক্রিস্টোবাল ক্যাস্টানেডা জানিয়েছেন, প্রাথমিকভাবে দুজন নিহত ও ২১ জন আহতের খবর পাওয়া গেছে।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়