ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের অভিযোগ গঠন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের অভিযোগ গঠন

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি জানিয়েছেন,প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের অভিযোগ গঠন করবে বিচার বিভাগীয় কমিটি। এ ব্যাপারে তিনি কমিটির চেয়ারম্যানকে অনুরোধ জানানো হয়েছে বলে বৃহস্পতিবার তিনি জানিয়েছেন।

পেলোসি বলেছেন, ‘আজ আমি আমাদের চেয়ারম্যানকে অভিশংসন প্রক্রিয়া শুরু করতে বলেছি’।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত ডেমোক্র্যাট দলের এই কংগ্রেস নেতা বলেন, ‘তথ্যগুলো একেবারেই অবিতর্কিত। প্রেসিডেন্ট তার রাজনৈতিক সুবিধার জন্য আমাদের জাতীয় নিরাপত্তার মূল্যের বিনিময়ে, সামরিক সহায়তা আটকে দিয়ে এবং  ওভাল অফিসে গুরুত্বপূর্ণ বৈঠকের বিনিময়ে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে তদন্তের ঘোষণার জন্য ক্ষমতার অপব্যবহার করেছেন’।

এর আগে বুধবার বিচার বিভাগীয় কমিটি জানিয়েছিল, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে বিপাকে ফেলতে ডোনাল্ড ট্রাম্প যেভাবে ইউক্রেনের ওপর চাপ সৃষ্টি করেছিলেন, তা অভিশংসনযোগ্য। তারা অভিশংসনের অভিযোগ গঠন করার বিষয়টি বিবেচনা করছেন।

পেলোসির এ বক্তব্যের পরপরই প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, ‘আমাকে যদি অভিশংসিত করতে চান তাহলে তাড়াতাড়ি করুন, যাতে সিনেটে আমরা একটি ন্যায়বিচার পাই এবং আমাদের দেশ যাতে কর্মকাণ্ডে ফিরে যেতে পারে’।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়