ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাদাম তুসোর রাজ পরিবার থেকে বাদ হ্যারি-মেগান

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদাম তুসোর রাজ পরিবার থেকে বাদ হ্যারি-মেগান

লন্ডনে মাদাম তুসো জাদুঘরে রাজ পরিবারের সেটের সঙ্গে রাখা প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের মোমের মূর্তি সরিয়ে ফেলা হয়েছে।

ব্রিটেনের রাজ পরিবারের জ্যোষ্ঠ সদস্যের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার ২৪ ঘণ্টা না যেতেই জাদুঘর কর্তৃপক্ষ এ কথা জানিয়েছেন।

শুক্রবার বিবিসি জানিয়েছে, হ্যারি-মেগানের মূর্তি আগে রানি দ্বিতীয় এলিজাবেথ, প্রিন্স ফিলিপ, প্রিন্স চার্লস ও তার স্ত্রী ক্যামিলা, প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের পাশেই ছিল। এখন আর এ জুটির মূর্তি রাজ পরিবারের সেটের সঙ্গে থাকবে না।

এর আগে গত বুধবার হ্যারি ও তার স্ত্রী মেগান ঘোষণা দেন যে, তারা রাজ পরিবারের সঙ্গে থাকতে চান না। তারা নিজেরা কাজ করে আর্থিকভাবে স্বনির্ভর হতে চান।

রাজকোষের অর্থ ব্যবহার না করে অর্থনৈতিকভাবে স্বাধীন হওয়ার চেষ্টা করবেন। আর বছরের কিছু সময় ব্রিটেনে এবং বাকি সময় উত্তর আমেরিকায় কাটাতে চান তারা।

হ্যারি ও মেগান গত অক্টোবরে বলেছিলেন, রাজ পরিবারের সদস্য হিসেবে সারাক্ষণ গণমাধ্যমের নজরে থাকতে হয় বলে ব্যক্তিগত জীবন কঠিন হয়ে যাচ্ছে। এর দু মাসের মাথায় তারা রাজ পরিবার ছাড়া ঘোষণা দেন।

তবে হ্যারি-মেগান রাজ পরিবারের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই এ সিদ্ধান্তের কথা জানান। তাদের আকষ্মিক এ ঘোষণায় অপ্রস্তুত অবস্থায় পড়ে বাকিংহাম প্যালেস।

মাদাম তুসো জাদুঘরের জেনারেল ম্যানেজার স্টিভ ডেভিস বলেন, রাজ পরিবারের এ দম্পতি বেশ জনপ্রিয় ছিলেন। তাদের রাজ পরিবার থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণায় বিশ্বব্যাপীও ব্যাপক প্রতিক্রিয়া হয়েছে।

তিনি বলেন, ‘আজ থেকে হ্যারি ও মেগানের মোমের মূর্তি রাজ পরিবারের সেটের সঙ্গে থাকবে না।’

হ্যারি ও মেগানের মোমের মূর্তি মাদাম তুসোয় স্থাপন করা হয়েছিল ২০১৮ সালে তাদের বিয়ের সময়। দু’বছরেরও কম সময়ের মধ্যে তা সরিয়ে নেওয়া হল।

তবে তাদের মূর্তি সরিয়ে জাদুঘরে অন্য কোথায় রাখা হবে সে বিষয়ে ডেভিস কিছু বলেননি। 

সর্বশেষ জানা গেছে, মেগান এরই মধ্যে কানাডাতে ফিরে গেছেন। তার মুখপাত্র জানিয়েছেন, সেখানে ছেলে আর্চির সঙ্গে তিনি অবস্থান করছেন।


ঢাকা/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়