ঢাকা, সোমবার, ৬ মাঘ ১৪২৬, ২০ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিদায়ী প্রেসিডেন্টকে ডিম মারলো বিক্ষোভকারীরা

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৫ ৩:১৬:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৫ ৩:১৬:২৯ পিএম

গুয়াতেমালার সদ্য বিদায়ী প্রেসিডেন্ট জিমি মোরালেসকে লক্ষ্য করে ডিম ছুঁড়েছে বিক্ষোভকারীরা। মঙ্গলবার রাতে রাজধানীর একটি হোটেলে তার ওপর এই হামলা হয়।

মঙ্গলবার প্রেসিডেন্ট হিসেবে মোরালেসের মেয়াদ শেষ হয়। রাতে মধ্য আমেরিকার আঞ্চলিক পার্লামেন্টের সদস্য হিসেবে একটি হোটেলে শপথ নিতে যান মোরালেস ও তার আমলের ভাইস প্রেসিডেন্ট জাফেথ ক্যাবরেরা। নতুন এই পদে দুজনকেই দায়মুক্তি দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, মোরালেস ও ক্যাবরেরা যখন হোটেলে পৌঁছার চেষ্টা করছিলেন তখন বিক্ষোভকারীরা রাস্তায় তার বিরুদ্ধে বিক্ষোভ দেখায়। এ সময় তারা ‘মোরালেস হত্যাকারী’ বলে স্লোগান দেয়।  এক পর্যায়ে মোরালেসকে লক্ষ্য করে ডিম ও প্লাস্টিকের বোতল ছুঁড়ে মারে বিক্ষোভকারীরা।

দুর্নীতির অভিযোগে মোরালেসের বিরুদ্ধে গত বছর গুয়াতেমালায় ব্যাপক বিক্ষোভ হয়। তার বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় আর্থিক অনিয়মের অভিযোগও রয়েছে। তবে প্রেসিডেন্ট থাকাকালে সাংবিধানিকভাবে দায়মুক্তির সুবিধা ভোগ করেছেন তিনি। মঙ্গলবার প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ানোর পরপর তার সেই দায়মুক্তির অবসান ঘটে। তবে মধ্য আমেরিকার আঞ্চলিক পার্লামেন্টের সদস্য হওয়া আবারও দায়মুক্তির সুযোগ নিলেন তিনি।



ঢাকা/শাহেদ