ঢাকা, সোমবার, ২২ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ট্রাম্পের পূজা করছেন এই ভারতীয়

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৮ ৬:৩২:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৮ ৬:৩২:৪৮ পিএম

চার বছর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বপ্নে দেখেছিলেন ভারতের বুসা কৃষ্ণা। এরপর থেকে সৌভাগ্যের আশায় নিজের বাড়ির একটি ঘরে তিনি ট্রাম্পের মূর্তি বসিয়ে সেখানে পূজা শুরু করেন।

বার্তা সংস্থা রয়টার্সকে জমি-ফ্ল্যাট বিক্রির এজেন্ট কৃষ্ণা বলেন, ‘তার (ট্রাম্প) প্রতি আমার ভালোবাসা পূজায় রূপ নিয়েছে। এটি আমাকে প্রশান্তি দেয়। এরপর থেকে আমি অন্য দেবতাদের পূজার পরিবর্তে তার পূজা শুরু করি।’

দক্ষিণ ভারতের তেলেঙ্গানার একটি গ্রামে বাস করেন কৃষ্ণা। নিজের বাড়ির আঙ্গিনায় ট্রাম্পের বিশাল আকারের একটি মূর্তি বসিয়েছেন তিনি। তার বাড়ির দেয়ালেও লেখা রয়েছে ট্রাম্পের নাম।

আত্মীয়-স্বজন থেকে দূরে সরে গিয়ে একাকী ওই বাড়িতে বাস করেন কৃষ্ণা।

তিনি বলেন, ‘আত্মীয়-স্বজনদের কারনে আমাকে ঝামেলার মুখে পড়তে হচ্ছে। তাদের ভাষ্য, আমি তাদেরকে সামাজিকভাবে হেয় করছি। আমি তাদেরকে বলেছি, তোমরা যেমন শিবের পূজা কর, আমিও তেমনি ট্রাম্পের উপাসনায় বিশ্বাস করি। আমাদের কেউ কারো প্রার্থনা বন্ধ করতে পারবে না।’

ট্রাম্প বন্দনাকারীদের মধ্যে কৃষ্ণাই একমাত্র ভারতীয় নন। আগামী সপ্তাহে ট্রাম্পের ভারত সফর উপলক্ষে ইতোমধ্যে হিন্দু সেনার সদস্যরা একটি বন্দনাগীতির রিহার্সেল করছে। এই সংগঠনটি ব্যাপক আয়োজনে ট্রাম্পের জন্মোৎসব পালন করেছে, যার মধ্যে মার্কিন প্রেসিডেন্টের ছবিতে কেক মাখিয়ে দেওয়া রয়েছে।

দলটির সদস্যদের ভাষ্য, তাদের মতো ট্রাম্পও ইসলামি চরমপন্থাকে ঘৃণা করেন।


ঢাকা/শাহেদ