ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ট্রাম্পের ভারত সফরে বানরের হামলার আশঙ্কায় পুলিশ মোতায়েন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্পের ভারত সফরে বানরের হামলার আশঙ্কায় পুলিশ মোতায়েন

ভারতের আগ্রায় তাজমহল পরিদর্শনকালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর বানরের হামলা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করছে দেশটির কর্তৃপক্ষ। বানর তাড়াতে এসব পুলিশ সদস্যের হাতে তুলে দেওয়া হয়েছে গুলতি।

তাজমহলের আশেপাশে ৫০০ থেকে ৭০০ বানর বাস করে। প্রতিদিন প্রায় ২৫ হাজার পর্যটক তাজমহল পরিদর্শন করেন। আগ্রার এই বানরগুলো প্রায়ই পর্যটকদের কাছ থেকে খাবারসহ বিভিন্ন জিনিসপত্র কেড়ে নেয়। ২০১৮ সালের মে মাসে দুই ফরাসি পর্যটক সেলফি তোলার সময় বানরদের হামলার শিকার হন। এর কিছুদিন পর ১২ বছরের এক শিশু বানরদের হামলায় নিহত হয়।

স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা, ট্রাম্প ও ফার্স্টলেডি মেনালিয়া আগ্রা সফরকালে বানরদের হামলার শিকার হতে পারেন।

স্থানীয় এক বাসিন্দা ইন্ডিয়া টুডেকে বলেছেন, ‘বানরদের অত্যাচারের মাত্রা এতোটাই বেশি যে নারী ও শিশুরা ছাদে উঠতে ভয় পায়। কারণ ছাদের পুরোটাই বানরদের দখলে থাকে। যদি বানরদের এমন একটা দল ট্রাম্পের সফরসঙ্গীদের ওপর হামলা চালায় তাহলে এটা হবে বিপর্যয়।’

সফরকালে ট্রাম্পের নিরাপত্তার দেখভালটা অবশ্য মার্কিন সিক্রেট সার্ভিসই করে থাকে। তবে বানরদের মোকাবেলায় কর্তৃপক্ষ স্থানীয় পুলিশকে অতিরিক্ত দায়িত্ব দিয়েছে।

তাজমহলের নিরাপত্তা প্রধান ব্রিজ ভুশন বলেন, স্থানীয়ভাবে তৈরি গুলতি বানর তাড়াতে ভালো কাজ করে। আমাদেরকে গুলতি টানতে দেখলেই বানর ভয়ে পালিয়ে যায়।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়