ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘ভোটকেন্দ্রে যাওয়া বন্ধ করতে করোনাভাইরাস গুজব ছড়ানো হয়েছে’

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভোটকেন্দ্রে যাওয়া বন্ধ করতে করোনাভাইরাস গুজব ছড়ানো হয়েছে’

ইরানের শীর্ষ নেতা আয়াতুল্লা আলি খামেনি বলেছেন, ভোটাররা যাতে ভোটকেন্দ্রে না যায় সেজন্য তেহরানের শত্রুরা করোনাভাইরাসের গুজব ছড়িয়েছে। তবে এরপরও পার্লামেন্ট নির্বাচনে ভোটারদের উপস্থিতি ভালো ছিল।

গত শুক্রবার ইরানের পার্লামেন্টের ২৯০ আসনের ভোট হয়। ভোটের চূড়ান্ত ফলাফল এখনো প্রকাশিত হয়নি। এছাড়া কেন্দ্রে কত শতাংশ ভোটার উপস্থিতি ছিল তাও জানায় নি কর্তৃপক্ষ। তবে কিছু অনির্ভর সূত্র জানিয়েছে, ভোটারদের উপস্থিতি ছিল মাত্র ৪৫ শতাংশ। যদি এই তথ্য সত্য হয় তাহলে দেশটিতে ১৯৭৯ সালে ইসলামি বিপ্লবের পর সবচেয়ে কম ভোটারের নির্বাচন হবে এটি।

খামেনি বলেছেন, ‘কয়েক মাস আগ থেকে ভাইরাস নিয়ে নেতিবাচক প্রচারণা শুরু হয় এবং নির্বাচনকে সামনে রেখে এটি আরো বড় করা হয়। তাদের (পশ্চিমা) সংবাদমাধ্যম ইরানি ভোটারদের বিমুখ করতে ছোট্ট সুযোগটিও হাতছাড়া করেনি এবং ভাইরাস ও রোগের অজুহাত দাঁড় করিয়েছে।’

নির্বাচনের মাত্র দুদিন আগে প্রথম করোনাভাইরাসে আক্রান্তের খবর নিশ্চিত করে ইরান। রাজধানী তেহরানসহ চারটি শহরে ২৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। রোববার পর্যন্ত ভাইরাস আক্রান্ত চার জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইরানি কর্তৃপক্ষ।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়