ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনা মোকাবিলায় তহবিলে অর্থ দেবে না পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৫, ২৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা মোকাবিলায় তহবিলে অর্থ দেবে না পাকিস্তান

করোনাভাইরাস প্রতিরোধে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা সার্ক জরুরি তহবিল গঠন করেছে। কিন্তু তহবিলে কোনো অর্থ দিবে না পাকিস্তান।

মঙ্গলবার (২৪ মার্চ) ভারতের হিন্দুস্তান টাইমসের খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এই তহবিলে অর্থ দেওয়ার ব্যাপারে পাকিস্তানের পক্ষ থেকে কোনো প্রতিশ্রুতি আসেনি। গত ১৫ মার্চের ভিডিও কনফারেন্সে অন্যান্য দেশের সরকার প্রধানরা থাকলেও পাকিস্তানের সরকার প্রধান ছিলেন না। প্রধানমন্ত্রী ইমরান খানের পরিবর্তে দেশটির কার্যত স্বাস্থ্যমন্ত্রী জাফর মির্জা প্রতিনিধিত্ব করেন।

গত ১৫ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে দক্ষিণ এশিয়ার সার্ক জোটভুক্ত দেশের নেতারা করোনা সংকট মোকাবিলায় এক ভিডিও কনফারেন্সে মিলিত হন। ওই  বৈঠকে করোনা পরিস্থিতি সামাল দিতে নরেন্দ্র মোদি সব সদস্য দেশের অংশগ্রহণে জরুরি তহবিল গঠনের আহ্বান জানান।

ভারত এই তহবিলে ১ কোটি মার্কিন ডলার দেওয়ার ঘোষণা দিয়েছে। বাংলাদেশ ১৫ লাখ, নেপাল ও আফগানিস্তান ১০ লাখ, মালদ্বীপ ২ লাখ আর ভুটান ১ লাখ মার্কিন ডলার অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে।

মহামারি করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। বিশ্বের ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে অপ্রতিরোধ্য এই ভাইরাসটি (কোভিড-১৯)। ইতিমধ্যে কেড়ে নিয়েছে ১৮ হাজার ৮০৪ জন মানুষের প্রাণ। প্রতি ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ।

বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২১ হাজার ১৮৭ জন ছাড়িয়েছে।



ঢাকা/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়