ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১ লাখ, মৃত্যুর রেকর্ড

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ২:৩৮:৩৪ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ৮:২৫:৩৮ এএম

করোনাভাইরাসে বেসামাল হয়ে পড়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে হু হু করে বাড়ছে কোভিড-১৯ এর আক্রান্তের সংখ্যা। ৫০টি অঙ্গরাজ্যে গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৮৫ হাজার ৪৩৫। আজ সেটা লাখ ছাড়িয়ে গেছে (১ লাখ ২ হাজার ৪৬৪)। মাত্র ৪ দিনের ব্যবধানে দেশটিতে করোনা আক্রান্ত রোগী সংখ্যা বেড়েছে ৬৫ হাজার! মৃতের সংখ্যা ১ হাজার ৬০০ ছাড়িয়েছে (১৬০৭)।

স্থানীয় সময় আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত সেখানে মারা গেছে রেকর্ড একদিনে ৩১৫ জন। করোনাভাইরাস দেশটিতে ছড়িয়ে পড়ার পর যা একদিনে সর্বোচ্চ। বৃহস্পতিবার মারা গিয়েছিল ২৫৩ জন। বুধবার মৃতের সংখ্যা ছিল ২৩৩ জন। মঙ্গলবার ছিল ১৬৪ জন।

২৩ মার্চ সেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৪৩ হাজার ৭৮১ জন। ২৪ মার্চ সেটা হয় ৫৪ হাজার ৮৫৬। ২৬ মার্চ বেড়ে দাঁড়ায় ৮৫ হাজার ৪৩৫ এ। এ রিপোর্ট লেখার সময় যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় এখন দুপুর আড়াইটা। দিনের বাকি সময়ে এই আক্রান্তের সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নিউইয়র্কে, ৪৪ হাজার ৮১০ জন। এরপর নিউ জার্সিতে ৮ হাজার ৮২৫। এ ছাড়া ক্যালিফোর্নিয়ায় ৪ হাজার ৪৫৯, মিশিগানে ৩ হাজার ৬৫৭, ম্যাসাচুসেটে ৩ হাজার ২৪০, ওয়াশিংটনে ৩ হাজার ২০৭ ও ইলিনয়িসে ৩ হাজার ২৬ জন আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রে গেল আট দিনে যেভাবে বেড়েছে আক্রান্ত ও মৃতের সংখ্যা :

 

তারিখ

বৃদ্ধি

মোট আক্রান্ত

মৃত

২০ মার্চ

৫৫৮৮

১৯৩৬৭

২৫৫

২১ মার্চ

৪৮২৫

২৪১৯২

৩০১

২২ মার্চ

৯৪০০

৩৩৫৯২

৪১৪

২৩ মার্চ

১০১৮৯

৪৩৭৮১

৫৫৫

২৪ মার্চ

১১০৭৫

৫৪৮৫৬

৭৮০

২৫ মার্চ

১৩৩৫৫

৬৮২১১

১০২৭

২৬ মার্চ

১৭২২৪

৮৫৪৩৫

১২৯৫

২৭ মার্চ

১৭০২৯*

১০২৪৬৪*

১৬০৭*

 

মহামারি করোনা ভাইরাস বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ৫ লাখ ৯৪ হাজার ছাড়িয়েছে। প্রাণ হারিয়েছে ২৭ হাজার ২৫০ জন।

 

ঢাকা/আমিনুল