ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জার্মানিতে আরো ৫ বাংলাদেশি করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জার্মানিতে আরো ৫ বাংলাদেশি করোনায় আক্রান্ত

জার্মানিতে আরো পাঁচ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে দেশটিতে অন্তত ১০ বাংলাদেশি এখন করোনায় আক্রান্ত বলে বার্লিনে বাংলাদেশ দূতাবাসের বরাত দিয়ে ডয়চে ভেলে রোববার এ তথ্য জানিয়েছে।

বার্লিনে নিযুক্ত বাংলাদশি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ রোববার ডয়চে ভেলেকে জানান, জার্মানিতে আরো অন্তত পাঁচ বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তিনি বলেন, ‘জার্মানির নর্থরাইন ওয়েস্টফেলিয়া রাজ্যের এক বাংলাদেশি বাসিন্দা বার্লিনে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া রাজ্যটির ক্রেফেল্ড শহরে এক পরিবারের দুই শিশুসহ চার সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।’

জার্মানিতে ২৫ থেকে ৩০ হাজার বাংলাদেশি নাগরিক বসবাস করছেন বলে ধারণা করা হয়। এদের মধ্যে শিক্ষার্থীর সংখ্যা প্রায় পাঁচ হাজার।

এর আগে পাঁচ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্তের খবর শনিবার ডয়চে ভেলেকে নিশ্চিত করেছিলেন রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

তিনি বলেছিলেন, ‘বার্লিনে করোনা আক্রান্ত পরিবারের এক পুরুষ সদস্য নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তবে, সেই পরিবারের অন্য সদস্যদের অবস্থা উন্নতির দিকে। মিউনিখে যিনি আক্রান্ত হয়েছেন তিনি নিবিড় পর্যবেক্ষণে ছিলেন, তবে এখন তার অবস্থা উন্নতির দিকে। আর মুন্সটারে আক্রান্ত ব্যক্তি ‘হোম কোয়ারান্টিনে রয়েছেন।’


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়