ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

বাড়ি ভাড়া দিয়ে দেবে দিল্লি সরকার

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩০ ১:২৬:০৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-৩০ ১:২৬:০৯ পিএম

আগামী দুই থেকে তিন মাসের ভাড়া দিতে যদি কেউ অসমর্থ হয়, তাহলে তাদের বাড়ি ভাড়া পরিশোধ করবে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এছাড়া ভাড়াটিয়াদের কাজ থেকে জোর করে বাড়ি ভাড়া আদায় না করার জন্য বাড়ির মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

রোববার (২৯ মার্চ) অনলাইনে এক প্রেস কনফারেন্সে এই প্রতিশ্রতি দেন কেজরিওয়াল।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে নাগরিকদের সাধারণ জীবনযাপন করতে যাতে বেগ পেতে না হয়, সেজন্য এই প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি সব বাসাবাড়ির মালিকদের অনুরোধ করব, সামনের দুই থেকে তিন মাস বাড়ি ভাড়া আদায়ের জন্য জবরদস্তি করবেন না। দয়া করে কয়েক মাসের জন্য এটা স্থগিত রাখুন। যখন পরিস্থিতি স্বাভাবিক হবে, তখন যদি কেউ বাড়ি ভাড়া দিতে অসমর্থ হয় তাহলে সরকার তাদের হয়ে বাড়ি ভাড়া দিয়ে দেবে। এরপরও যদি কোনো বাসাবাড়ির মালিক বাড়ি ভাড়া আদায়ে জবরদস্তি করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।’

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় দেশজুড়ে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে মোদি সরকার। এ সময় অসহায় লোকদের সহায়তায় সমাজের শিল্পপতি, ব্যবসায়ী ও বিত্তশালী পরিবারকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘যদি আপনাদের যথেষ্ট সম্পদ থাকে, তাহলে সেগুলো ব্যবহারের মোক্ষম সময় এখনই। এই সময়ে আমাদের উচিত অকে অন্যকে সহায়তা করা। দয়া করে আপনাদের কর্মীদের অভুক্ত রাখবেন না।’

অভাবী ও গরিব লোকদের জন্য ৪৬৮ হাঙ্গার রিলিফ সেন্টার ও ২৩৯ নাইট শেল্টার চালু করা হয়েছে বলে জানান কেজরিওয়াল।

দেশজুড়ে লকডাউন ঘোষণায় চরম মানবেতর জীবনযাপন করছে কর্মহারা শ্রমিক ও গরিব লোকেরা। সরকারি প্রতিবেদনে দাবি করা হয়েছে, এই রিলিফ সেন্টার থেকে প্রতিদিন চার লাখেরও বেশি লোককে দুই বেলা খাওয়াচ্ছে সরকার।

সূত্র : ইন্ডিয়া টিভি


ঢাকা/জেনিস