ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১০ লাখের ঘরে করোনা আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ লাখের ঘরে করোনা আক্রান্তের সংখ্যা

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে। বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলের ৯ লাখ ১৮ হাজার ১৮৭ জন আক্রান্ত হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে। তার মধ্যে মৃত্যুবরণ করেছে ৪৬ হাজার ৭০ জন। সুস্থ্য হয়ে উঠেছে প্রায় ২ লাখ মানুষ।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে (২ লাখ ৫ হাজার ৪৩৮ জন। দেশটিতে মৃতের সংখ্যা ৪ হাজার ৫০০ ছাড়িয়েছে। সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে, ১৩ হাজার ১৫৫ জন। আক্রান্তে সংখ্যা ১ লাখ ১০ হাজার ৫৭৪ জন। স্পেনে মারা গেছে দ্বিতী সর্বোচ্চ ৯ হাজার ৫৩ জন। আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ১৩৬ জন।

ফ্রান্সের মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে (৪০৩২)। আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ৯৮৯ জন। চীনে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৫৫৪ জন। মারা গেছে ৩ হাজার ৩১২ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৫৪৪ জন। মৃত্যুবরণ করেছে ৮৫৮ জন। ইরানে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৫৯৩ জন। মৃত্যের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে (৩০৩৬)। যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের কাছাকাছি। সেখানে মারা গেছে ২ হাজার ৩৫২ জন।

নেদারল্যান্ডসে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৬১৪ জন। মারা গেছে ১ হাজার ১৭৩ জন। বেলজিয়ামে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৯৬৪ জন। মৃত ৮২৮ জন। তুরস্কে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৬৭৯ জন। মৃত ২৭৭ জন। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ১৩৭ জন। মৃত্যুবরণ করেছে ৪৬১ জন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়