ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন আইসিইউতে

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন আইসিইউতে

করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে স্থানীয় সময় আজ সোমবার সন্ধ্যায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় তার ব্যক্তিগত ডাক্তারের পরামর্শে সেন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই হাসপাতাল ছাড়ার কথা থাকলেও পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে রেখে দেওয়া হয়। আজ সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়।

অবশ্য তিনি জ্ঞান হারাননি। এখনো কথা বলতে পারছেন। আইসিইউতে যাওয়ার আগে পররাষ্ট্র মন্ত্রী ডমিনিক রাবকে তার ডেপুটি হিসেবে দায়িত্ব দিয়ে গেছেন। যেকোনো প্রয়োজন রাব প্রধানমন্ত্রীর হয়ে কাজ করবেন। ডাউনিং স্ট্রিটের এক বার্তায় এমনটাই জানানো হয়েছে।

মূলত সতর্কতাস্বরূপ তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। যেকোনো সময় তার ভেন্টিলেশন প্রয়োজন হতে পারে। তখন যাতে দ্রুত ভেন্টিলেটরের ব্যবস্থা করা যায় সে কারণেই আইসিউইতে নেওয়া।

ডাউনিং স্ট্রিটের মুখপাত্র এক বার্তায় জানিয়েছেন, ‘আজ বিকেলে প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়। সে কারণে তার মেডিকেল টিমের পরামর্শে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রী ডমিনিক রাবকে যেকোনো প্রয়োজনে তার দায়িত্ব পালন করতে বলেছেন।’

প্রধানমন্ত্রী জনসনের শরীরে গেল ২৬ মার্চ করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। এরপর থেকেই তিনি আইসোলেশনে ছিলেন। গতকাল রোববার সন্ধ্যায় তার শরীরের তাপমাত্রা হঠাৎ বেড়ে যাওয়ায় হাসপাতালে নেওয়া হয়।

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়