ঢাকা, শুক্রবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনায় ক্ষতি মোকাবিলায় নোবেলজয়ীর নেতৃত্বে গ্লোবাল বোর্ড

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ২:০৬:২৬ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ২:০৬:২৬ এএম
ড. অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, করোনা পরিস্থিতি থেকে রাজ্যের অর্থনীতিকে পুনরায় চাঙা করতে ‘গ্লোবাল অ্যাডভাইসরি বোর্ড ফর কোভিড রেসপন্স পলিসি ইন ওয়েস্ট বেঙ্গল’ তৈরি করা হচ্ছে।

তিনি বলেন, রাজ্যের অর্থনীতির হাল ফেরাতে মুখ্যমন্ত্রীকে সাহায্য করবে এই বোর্ড। নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই কমিটি গঠন করা হবে।  বিশ্বে ছড়িয়ে থাকা কৃতি বাঙালিদের আহ্বান জানানো হবে এই বোর্ডে যোগদানের জন্য। বোর্ডের সদস্যদের সঙ্গে কো-অর্ডিনেট করবেন ড. অভিজিৎ চৌধুরী ও ড. সুকুমার মুখোপাধ্যায়।

সোমবার (৬ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সেপ্রেসের খবরে বলা হয়, মুখ্যমন্ত্রী জানান, কেন্দ্রীয় সরকার চা বাগান খোলার কথা বললেও এখনই তা সম্ভব নয়। তার কথায়, পরিস্থিতি এখনও অনুকূল নয়। তাই চা বাগান খোলা সম্ভব হচ্ছে না। তবে করোনা মোকাবিলায় কিট ও সরঞ্জাম নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করলেও, ৮ এপ্রিল প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে পশ্চিমবঙ্গ সরকারের প্রতিনিধি থাকবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  একইসঙ্গে কেন্দ্রের নির্দেশমতো ডাউন মেনে চলার জন্য রাজ্যবাসীকে আহ্বান জানান তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এক সময় ম্যালেরিয়া-ডেঙ্গুতেও অনেকে আক্রান্ত হয়েছিলেন। সেই সংখ্যা লাখ থেকে ধীরে ধীরে কমতে কমতে ৫০ নেমেছে।  তাই করোনা নিয়েও উদ্বেগের কোনও কারণ নেই।


সাইফ/নাসিম