ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সৌদিতে করোনায় আক্রান্ত হতে পারে ২ লাখ মানুষ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সৌদিতে করোনায় আক্রান্ত হতে পারে ২ লাখ মানুষ

করোনাভাইরাসে সৌদি আরবের ১০ হাজার থেকে দুই লাখ মানুষ আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল রাবিয়াহ। মঙ্গলবার তিনি এ আশঙ্কা প্রকাশ করে জনসাধারণকে আরও কঠোরভাবে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন।

তিন কোটি মানুষের দেশ সৌদি আরবে এ পর্যন্ত দুই হাজার ৭৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৪১ জন। গালফ কোঅপারেশ কাউন্সিলের (জিসিসি) ছয়টি দেশের মধ্যে সৌদিতেই করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সংক্রমণ প্রতিরোধে ইতোমধ্যে সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল, অধিকাংশ বাণিজ্যিক কার্যক্রম বন্ধ এবং গুরুত্বপূর্ণ শহরগুলোতে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে।

টেলিভিশনে দেওয়া ভাষণে সৌদি স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা একটি চূড়ান্ত মুহূর্তে এসে দাঁড়িয়েছি, যেখানে সমাজ আমাদের দায়িত্বজ্ঞান বাড়াচ্ছে এবং এই মহামারির প্রাদুর্ভাব ঠেকাতে স্থির সংকল্প নিয়ে একসঙ্গে কাজ করছি।’

তিনি জানান, সংক্রামক রোগ বিশেষজ্ঞদের চারটি গবেষণায় সৌদিতে আগামী সপ্তাহগুলোতে করোনায় ১০ হাজার থেকে দুই লাখ মানুষ আক্রান্ত হতে পারে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে।

সোমবার রাত থেকে ২৪ ঘণ্টার কারফিউ জারি প্রসঙ্গে তিনি জানান, অনেকেই সংক্রমণকে গুরুত্বের সঙ্গে নিচ্ছেন না। এখনও তারা বাড়ি থেকে বের হয়ে জমায়েত হচ্ছেন।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়